বান্দরবানে সৌদি গমনেচ্ছুদের ভিড় বেড়েই চলেছে

স্টাফ রিপোর্টার:

বান্দরবান জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে প্রতিদিন ভিড় জমাচ্ছে সৌদি আরবসহ বিভিন্ন দেশে গমনেচ্ছুক হাজারো যুবক। ফরম জমা দিতে একে অপরের মধ্যে চলছে তীব্র প্রতিযোগিতা।

দীর্ঘদিন পর সৌদি আরবে কর্মসংস্থানের সুযোগ হওয়ায় এবং সরকারিভাবে কম খরচে বিদেশ গমন ইচ্ছুকরা বান্দরবানের জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ে নাম তালিকাভুক্ত করতে প্রয়োজনীয় কাগজ পত্র জমা দিতে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে। সকাল থেকে অফিসে ভিড় জমায় জেলার বিভিন্ন উপজেলার বিদেশ যাত্রা প্রত্যাশীরা।

সূত্র জানায়, বিদেশ গমন ইচ্ছুকদের নাম তালিকাভুক্তির কাজ শুরু হয়েছে। এই তালিকাভুক্তির কাজ অব্যাহত ভাবে চলবে। তালিকাভুক্তদের বিভিন্ন ক্যাটাগরি ভিত্তিক নাম ডাটা ব্যাঙ্কে সংরক্ষিত থাকবে। পরবর্তীতে বিভিন্ন দেশের চাহিদা অনুযায়ী লোক সংশ্লিষ্ট দেশে যেতে পারবে।

জেলা জনশক্তি জরিপ কর্মকর্তা রাজেন দাশ জানান, বান্দরবান থেকে জি টু জি আওতায় মালেশিয়া গেছে ২৭জন আর ১/১/২০০৪ সাল থেকে ৩১/১/১৫ সাল পর্যন্ত ১৮৪১ জন বিভিন্ন দেশে গিয়েছে যার মধ্যে ১৭১৯ পুরুষ ১২২ মহিলা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

তিনি আরো জানান, বান্দরবান জেলা অফিস থেকে সৌদি আরব যেতে এ পর্যন্ত ২৭৫ জন আবেদন ফরম জমা দিয়েছে এবং বান্দরবানের দুর্গম বিভিন্ন উপজেলার ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে এ কার্য্যক্রম চলছে।

ইউনিয়নে ফরম জমা হলে সেগুলো আবার জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে পাঠানো হবে এবং সরকারের চলমান এই প্রক্রিয়ার কার্যক্রম অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন