বিএনপি শীর্ষ নেতাদের গ্রেফতার সমর্থন করি না: হানিফ

নিজস্ব প্রতিবেদক

hanifআওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি শীর্ষ নেতাদের  গ্রেফতার সমর্থন করি না। তাদের গ্রেফতার যেমন দুর্ভাগ্যজনক, তেমনি তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড আরও দুর্ভাগ্যজনক।

আজ মঙ্গলবার বিকেলে ধানমন্ডি ৩ নম্বরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক  কার্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। হানিফ বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার করেছে। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তারা বেরিয়ে আসবেন। সংলাপ বিষয়ে সরকার বিএনপিকে কোনো লিখিত প্রস্তাব দেবে কিনা এমন প্রশ্নের জবাতে তিনি বলেন, সংলাপ বিষয়ে লিখিত প্রস্তাব দেওয়ার প্রশ্নই আসে না | দাবি বিরোধী দলের। সুতরাং প্রস্তাব তাদেরকেই নিয়ে আসতে হবে।

বর্তমান রাজনৈতিক সংকট থেকে কীভাবে উত্তরণ করা সম্ভব এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় সব সমস্যা সমাধান করা সম্ভব। তত্ত্বাবধায়কের মতো অগণতান্ত্রিক প্রক্রিয়া চিরকাল চলতে পারে না। ৫ বছর যদি একটি নির্বাচিত সরকারকে দায়িত্ব দিতে পারে জনগণ, তবে তারা ৩ মাস কেন চালাতে পারবে না?

এর আগে লিখিত বক্তব্যে হানিফ বলেন, গণতন্ত্রের ছদ্মাবরণে বিএনপি-জামায়াত অশুভ জোট অযাচিতভাবে একের পর এক হরতাল আহ্বান করে রক্তের হোলি খেলায় উন্মত্ত আচরণ করছে। তিনি আরো বলেন, রাতের অন্ধকারে অস্ত্র উচিয়ে পেছনের দরজা দিয়ে অবৈধ ক্ষমতা দখলদার স্বৈরশাসকদের দল বিএনপি দেশকে অন্ধকার যুগে নিতে চায়। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবল প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন