বিশ্ববিদ্যালয়ে পড়া হলোনা মেধাবী শিক্ষার্থী ফাহিমের

fec-image

স্বপ্নছিল দেশের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানে পড়া-লেখা করে নিজের জীবনকে বিকশিত করবে। ভাগ্যের নির্মম কি পরিহাস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আর পড়া হলো না মেধাবী শিক্ষার্থী ফাহিমের। ঘাতক ট্রাক কেড়ে নিয়েছে তার জীবন প্রদীপ। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে নিজ বাড়িতে ফেরার পথে ট্রাকের চাপায় নিহত হয়েছেন মেধাবী শিক্ষার্থী ফাহিম।

সোমবার (২২ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে চকরিয়া-বদরখালী সড়ক (কে বি জালাল উদ্দীন) সড়কস্থ পোকখালী পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষার্থী মোহাম্মদ ফাহিম (১৯) উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কুতুবদিয়া পাড়া এলাকার আব্দু শুক্কুরের ছেলে।

নিহত শিক্ষার্থীর পরিবার সূত্রে জানাগেছে, সোমবার (২২ আগস্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ডি ইউনিটে ভর্তি পরীক্ষা ছিল মেধাবী শিক্ষার্থী মোহাম্মদ ফাহিমের। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে রাতে চকরিয়া পৌরশহরে পৌছায় ফাহিম। পরে যাত্রিবাহী একটি সিএনজি গাড়িতে উঠে বাড়ি যাচ্ছিল। প্রতিমধ্যে চকরিয়া-বদরখালী সড়কের পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের পোকখালী নামক এলাকায় পৌছলে দ্রুতগতির ডাম্পার (মিনি পিকআপ) গাড়ির সাথে যাত্রীবাহী সিএনজির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে সিএনজি গাড়িতে থাকা ৫ জন যাত্রী গুরুতর আহত হয়। আহতদের স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তন্মধ্যে গুরুতর আহত শিক্ষার্থী ফাহিমের অবস্থা আশঙ্কাজনক হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। মঙ্গলবার (২৩ আগস্ট) ভোর রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দিন অবস্থায় শিক্ষার্থী ফাহিম মৃত্যুবরণ করেন।

এ ব্যাপারে জানতে চাইলে মাতামুহুরী পুলিশ তদন্তকেন্দ্রের (পুলিশ পরিদর্শক) মো. মিজানুর রহমান বলেন, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে বদরখালী-মহেশখালী সড়কের পোকখালী এলাকায় যাত্রীবাহী সিএনজি গাড়ির সাথে ডাম্পার (পিকআপ) গাড়ির মুখোমুখি সংঘর্ষে ঘটনা ঘটে। এতে সিএনজি গাড়িতে থাকা ৫ যাত্রী আহত হয়। তৎমধ্যে একজন শিক্ষার্থী যাত্রী চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি আরও বলেন, সড়ক দুর্ঘঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পৌছে ঘাতক ডাম্পার গাড়িটি জব্দ করে পুলিশ হেফাজতে রাখা হয়। ঘটনার পরে গাড়ির চালক ও হেলপার পালাতক রয়েছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেয়া হলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন