মাটিরাঙ্গায় দেশীয় এলজি ও গুলিসহ এক ইউপিডিএফ সন্ত্রাসী আটক

16.03.2014_Martiranga Arms Recover Pic-02

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বাইল্যাছড়ি এলাকায় চাঁদাবাজিকালে দেশীয় তৈরী একটি এলজি ও তিন রাউন্ড তাজা গুলিসহ নবীন চাকমা (২৫) প্রকাশ বাবু নামে এক ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃত নবীন চাকমা প্রকাশ বাবু লক্ষ্মীছড়ি উপজেলার হাজাছড়ি গ্রামের সমীর দেওয়ানের ছেলে।

জানা গেছে, আজ রোববার সকাল পৌনে ন‘টার দিকে বাইল্যাছড়ি এলাকায় বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়কালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর হানিফুর রহমান ভুইয়া‘র নেতৃত্বে সেনাবাহিনীর একটি বিশেষ টহল দল অস্ত্রসহ ইউপিডিএফ সন্ত্রাসী নবীন চাকমাকে আটক করে। এসময় তার কাছ থেকে চাঁদা আদায়ের রশিদ, চাঁদা আদায়ের তালিকা, একাধিক মোবাইল ফোন উদ্ধার করে সেনাবাহিনী।
 
এদিকে আটককৃত সন্ত্রাসী নবীন চাকমা নিজেকে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের সদস্য দাবী করে জানান, সে মাটিরাঙ্গা উপজেলায় ইউপিডিএফ‘র চাঁদা আদায় ইউনিটের প্রধান হিসেবে কাজ করছে। গত তিন মাস পূর্বে দায়িত্ব নিয়ে মাটিরাঙায় আসে বলেও জানায় আটককৃত এ সন্ত্রাসী।

পরে আটক সন্ত্রাসীকে অস্ত্রসহ গুইমারা থানায় সোপর্দ করা হয়েছে। গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবু ইউসুফ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে অস্ত্র ও চাঁদাবাজি আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

এদিকে গত মঙ্গলবার প্রকাশ্য দিবালোকে মাটিরাঙ্গা সদরের ১০ নম্বর এলাকায় চার বাঙ্গালী যুবক কর্তৃক অস্ত্রসহ ইউপিডিএফ সন্ত্রাসী আটকের ছয়দিনের মাথায় মাটিরাঙ্গার বাইল্যাছড়ি এলাকায় সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসী নবীন চাকমা অস্ত্রসহ আটক হওয়ার খবরে সাধারণ মানুষের মধ্যে স্বস্তি আসার পাশাপাশি সন্ত্রাসীদের দৌরাত্ম্য বাড়ায় আশঙ্কায় ভীতি ছড়িয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন