মাটিরাঙ্গা জোনের আয়োজনে অগ্নি নির্বাপণ মহড়া

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গা জোনের উদ্যোগে এবং মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহযোগিতায় অগ্নি নির্বাপণ মহড়া ও আগুন নেভানোর বিভিন্ন কলাকৌশল প্রদর্শন এবং জনসেচতন মূলক প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারে সাধারণ মানুষের মাঝে অগ্নিনির্বাপণ মহড়া, বাসাবাড়ি ও দোকানপাটে অনাকাঙ্ক্ষিতভাবে ঘটে যাওয়া অগ্নিকাণ্ড থেকে জানমাল রক্ষার্থে এ জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

এসময় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মো. আরিফুর দৌলা, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সাদেক হোসেন, মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিল মো. শহিদুল ইসলাম সোহাগ ও মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির সাধারন সম্পাদক মো. সোহাগ মজুমদার উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর মো. আরিফুর দৌলা অগ্নিকাণ্ডের বিষয়ে সচেতন থাকার আহবান জানিয়ে বলেন, বাজারের গলিগুলো ফায়ার সার্ভিসের গাড়ি চলাচলের জন্য স্বাভাবিক রাখতে হবে। অগ্নিকাণ্ড থেকে বাঁচার জন্য সবাইকে সচেতন থাকতে হবে।

মাটিরাঙ্গা বাজারের বিভিন্ন দোকানের সামনে থেকে উপ দোকান অপসারনের জন্য ব্যবসায়ীদের আহবান জানান মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

মহড়ার পুর্বে মাটিরাঙ্গা বাজারে ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে গণসচেতনতা ও আগুন নেভানোর বিভিন্ন কৌশল সম্পর্কে ভ্রাম্যমাণ প্রাক্টিক্যাল ধারণা দেন মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সাদেক হোসেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন