মাঠে ফেলে যাওয়া নবজাতককে রাতভর পাহারা দিলো কুকুর

fec-image

শীতের রাতে খোলা মাঠে নবজাতককে খোলা মাঠে ফেলে গিয়েছিলেন মা। কিন্তু আরেক মা তাকে সারারাত পাহারা দিয়ে বাঁচিয়ে রেখেছে। আর সেই মা হলো একটি কুকুর। সকালে ওই কুকুরের ছানাদের পাশেই নবজাতক কন্যা শিশুটিকে দেখতে পান গ্রামবাসী।

ঘটনাটি ঘটেছে ভারতের ছত্তীশগঢ়ের মুঙ্গেলী জেলার সরিসতাল গ্রামে। ২০ ডিসেম্বর এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউ ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

এতে বলা হয়, দিন দু’য়েক আগে দিনের শুরুতেই সকালে মাঠের কাছে একটি ঝোপের মধ্যে ছোট্ট শিশুর কান্নার আওয়াজ শুনতে পান কয়েকজন গ্রামবাসী। সেই আওয়াজ অনুসরণ করে ঝোপের কাছে পৌঁছাতেই তাদের চক্ষু চড়কগাছ!

দু’চোখে বিস্ময় নিয়ে তারা দেখতে পান, সম্পূর্ণ নগ্ন অবস্থায় ঝোপের মধ্যে একটি শিশু শুয়ে রয়েছে। তখনও ওই নবজাতকের দেহে জুড়ে ছিল নাড়ি। শিশুটিকে দেখে যত না অবাক হয়েছিলেন গ্রামবাসীরা, তার চেয়ে বেশি বিস্মিত হয়েছিলেন পাশে প্রহরী হয়ে বসে থাকা একটি মা কুকুরের ভূমিকায়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই ঝোপের মধ্যেই একটি কুকুরের বাচ্চা হয়েছিল। সেই বাচ্চাগুলোর পাশেই শোয়ানো ছিল শিশুটি। আর তার পাশেই অতন্দ্র প্রহরীর মতো বসে ছিল আর এক মা। নিজের সন্তানদের যেভাবে আগলে রাখে সে, ঠিক সেভাবেই মানবশিশুকেও যেন সারারাত আগলে রেখেছিল কুকুরটি। আরও আশ্চর্যের, শিশুটির দেহে একটি আঁচড় পর্যন্ত লাগতে দেয়নি সে।

বিষয়টি দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। সরিসতাল গ্রাম পঞ্চায়েতের সদস্য মুন্নালাল প্যাটেল সংবাদমাধ্যমকে বলেন, আমরা কাজের জন্য বেরিয়েছিলাম। তখন সকাল ১১টা। হঠাৎই মাঠের কাছে এক শিশুর কান্নার আওয়াজ পেয়ে সেখানে যাই। গিয়ে দেখি একটি সদ্যোজাত শিশুকন্যা কুকুরের পাশে শুয়ে। মা কুকুর এবং তার বাচ্চাও ছিল সেখানে। রাতভর শিশুটিকে আগলে রেখেছিল কুকুরটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন