মিয়ানমারের প্রতিশ্রুতি সীমান্তে আর গোলা পড়বে না: পররাষ্ট্রমন্ত্রী

fec-image

মিয়ানমারের যুদ্ধবিমান থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বাংলাদেশের অভ্যন্তরে থেমে থেমে বেশ কিছু গোলা এসে পড়ে। এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ সীমান্তে আর কোনো গোলা পড়বে না এবং দেশটির আর কোনো নাগরিক এদেশে ঢুকবে না বলে নিশ্চয়তা দিয়েছে মিয়ানমার।

বুধবার (১৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগ দেওয়া উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান।

মিয়ানমারে হালকা কলহ হচ্ছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইতোমধ্যে এ নজির আমরা পেয়েছি। ফলে সময়োপযোগী ব্যবস্থা নেওয়া হয়েছে। আর কোনো রোহিঙ্গাকে দেশে ঢুকতে দেওয়া হবে না। সীমান্তরক্ষী ও নিরাপত্তা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

ড. মোমেন বলেন, শুরু থেকেই মিয়ানমার সরকারকে অনুরোধ করা হয়েছে, মিয়ানমার আমাদের কথা শুনেছে। তারা বলেছে, বাংলাদেশ সীমান্তে আর কোনো গোলা পড়বে না।

আমরা মিয়ানমারকে বলেছি, তাদের আর কোনো লোক যেন বাংলাদেশে না আসে এমনটা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা নিশ্চয়তা দিয়েছে, এ ব্যাপারে সতর্ক থাকবে। তাই আশা করছি দেশটি থেকে আর লোক এদেশে আসবে না। এরই মধ্যে আমরা সীমান্ত বন্ধ করে দিয়েছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন