মুজিববর্ষকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে মাটিরাঙায় স্মারক বৃক্ষ রোপন

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে মাটিরাঙায় স্মারক বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সাস্থ্যবিধি অনুসরন করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ কমপ্লেক্সে স্বাধীনতা সোপানের পাশে স্মারক বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

স্মারক বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন শেষে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোর্শেদ খাঁন ও মাটিরাঙা পৌরসভার মেয়র মো. শামছুল হক একই স্থানে স্মারক বৃক্ষরোপন করেন।

এসময় মাটিরাঙা রেঞ্জ কর্মকর্তা মো. তারিকুল ইসলাম, মাটিরাঙা উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মাসুম ভুইয়া ও মাটিরাঙা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাছিম বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থনৈতিক ও পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপন বাধ্যতামুলক মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের বিরাট ভুমিকা রয়েছে। তেমনি সুষম অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রেও এর গুরুত্ব অপরিসীম।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম মুজিববর্ষে রোপন করা প্রতিটি গাছ ‘স্মারক বৃক্ষ’ হিসেবে উল্লেখ করে বলেন, মুজিববর্ষকে পৃথিবীর বুকে লালিত করতে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে। প্রতিটা বাড়ির আঙ্গিনায় অন্তত ২টি করে বৃক্ষ রোপন করার আহ্বান জানান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে মাটিরাঙা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২০ হাজার ৩২৫টি বিভিন্ন জাতের ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছেন মাটিরাঙা রেঞ্জ কর্মকর্তা মো. তারিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন