নাইক্ষ্যংছড়িতে যৌথবাহিনীর সাথে জেএসএস সন্ত্রাসীদের গুলি বিনিময়

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি সীমান্ত এলাকায় যৌথবাহিনীর সাথে জেএসএস মূল দলের সন্ত্রাসীদের সাথে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। বুধবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি সীমান্তের কামির মুখ চাক পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে বেশকয়েকজন সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে মারাত্বক আহত হয়েছে। গোলাগুলিতে স্থানীয়দের মাধ্যমে ১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেলেও সেনাবাহিনীর পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়নি।

জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের বাঁকখালী-ছাগলখাইয়া থেকে প্রায় ১২কি:মি দূরে দূর্গম কামিরমুখ চাকপাড়া এলাকায় ৩০-৪০ জনের একটি উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ অবস্থান করছিল এমন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী ও বিজিবির বিশেষ টিম ওই এলাকায় অভিযানে যায়। যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। এসময় যৌথবাহিনীও পাল্টা গুলি ছুড়লে সন্ত্রাসীদের সাথে ব্যাপক গোলাগুলি শুরু হয়। এতে বেশ কয়েকজন হতাহতের খবর পাওয়া গেছে।

এদিকে সীমান্তের গোলাগুলির ঘটনার বিষয়ে বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে বুধবার সন্ধায় একটি প্রেস রিলিজ দেয়া হয়। এতে বলা হয় বুধবার ভোর ৪টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি জোনের চাক পাড়া এলাকায় নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ আব্দুল আজীজ আহমেদ এর নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবির ৮টি টহল দলের সমন্বয়ে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে জেএসএস মূল দলের সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনী ও বিজিবির সদস্যদের ব্যাপক গোলাগুলি হয়। এসময় সন্ত্রাসীদের কতিপয় সদস্য মারাত্বক আহত হয়। প্রায় দেড় ঘন্টা গোলাগুলির পর একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। এঘটনার ওই এলাকায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে সেনাসদস্যরা এখনো ওই এলাকায় টহল দিচ্ছে।

দোছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুল্লাহ জানান, কয়েকদিন ধরে দোছড়ি-বাইশারি সীমান্তে উপজাতীয় সন্ত্রাসীদের উপস্থিতি নিশ্চিত হয়ে সেনাবাহিনী এবং বিজিবি অভিযান চালায় এতে একজন সন্ত্রাসী নিহতসহ কয়েকজন আহত হওয়ার খবর শুনেছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন