রংপুরকে হারিয়ে বিপিএলএর ফাইনালে মাশরাফির কুমিল্লা

75489_13512,12ক্রীড়া ডেক্স:

ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিপিএলের প্রতিটি খেলায় দারুণভাবে নিজের দলকে এগিয়ে নিয়ে গেছেন মাশরাফি বিন মুর্তজা। প্রথম কোয়ালিফায়ারে সাকিব আল হাসানের রংপুর রাইডার্সকে ৭২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সরাসরি বিপিএলের ফাইনালে উঠেছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ানস।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে কুমিল্লাকে আগে ব্যাট করতে পাঠায় রংপুর। কুমিল্লার ইমরুল কায়েসের ৪৮ বলে ৬৭ রান ও জাইদির ১৪ বলে ৪০ রানের দুর্দান্ত ব্যাটিংয়ে রংপুরের লক্ষ্য দাড়ায় ১৬৪ রান।

জয়ের জন্য ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্ধোধনী জুটিতে ৩৬ রান যোগ করে শুরুটা ভালোভাবেই করেছিলেন রংপুর রাইডার্সের দুই ওপেনার সৌম্য সরকার ও লেন্ডল সিমন্স। কিন্তু পঞ্চম ওভারে দুর্দান্ত বোলিং করে এই দুজনকেই সাজঘরে ফিরিয়েছেন বাঁহাতি পেসার আবু হায়দার।

৯ রান করে স্কয়ার লেগে শুভাগত হোমের হাতে ধরা পড়েছেন সৌম্য। পরের বলেই দারুণ এক ডেলিভারিতে সিমন্সকে বোল্ড করেছেন হায়দার। ২৫ রান করে ফিরে গেছেন সিমন্স। অষ্টম ওভারে আবার রংপুরকে ধাক্কা দিয়েছেন আসার জাইদি।

টানা দুই বলে তুলে নিয়েছেন মোহাম্মদ মিথুন (৫) ও অধিনায়ক সাকিবের (০) উইকেট। এরপর আর কোনো উল্লে­খযোগ্য প্রতিরোধ গড়তে পারেননি রংপুরের ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট পতনের মধ্য দিয়ে ৯১ রানেই থেমে গেছে রংপুরের ইনিংস।

কুমিল্লার পক্ষে দারুণ বোলিং করেছেন জাইদি। চার ওভার বল করে মাত্র ১১ রানের বিনিময়ে নিয়েছেন চারটি উইকেট। বাঁহাতি পেসার আবু হায়দারও ভালো ভুগিয়েছেন রংপুরের ব্যাটসম্যানদের। তিন ওভার বল করে ১৯ রানের বিনিময়ে নিয়েছেন চারটি উইকেট।

প্রথম কোয়ালিফায়ারে হারের মুখ দেখলেও ফাইনালে ওঠার আশা শেষ হয়ে যায়নি সাকিবদের। ফাইনালের টিকিট পাওয়ার জন্য এখন রংপুরকে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। এলিমিনেটর ম্যাচে বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটসের মধ্যে যারা জিতবে, তাদের সঙ্গে ফাইনালে যাওয়ার অন্তিম লড়াইয়ে মুখোমুখি হতে হবে রংপুরকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন