দিনাজপুরের ইসকন মন্দিরে হামলার প্রতিবাদে রাঙ্গামাটি জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

দিনাজপুর জেলার কাহারোলে গত বৃহস্পতিবার আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) মন্দিরে কীর্তন ও ধর্মসভা চলাকালীন সময়ে অতর্কিতভাবে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও সন্ত্রাসীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন রাঙ্গামাটি জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

শনিবার বিকালে পরিষদের রিজার্ভ বাজারস্থ কার্যালয়ে ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এক প্রতিবাদ সভায় এ নিন্দা জানানো হয়। পরিষদের সভাপতি বিজয় রতন দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি পলাশ কুসুম চাকমা, তপন কান্তি বড়ুয়া ও আশীষ কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক লিটন দেব, যুগ্ম-সাধারণ সম্পাদক কালায়ন চাকমা, সাংগঠনিক সম্পাদক বিটু বড়ুয়া, অর্থ সম্পাদক খোকন কান্তি বড়ুয়া, প্রচার সম্পাদক সমীরণ বড়ুয়াসহ পরিষদের সদস্যবৃন্দ।

বক্তারা এ হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বার বার এদেশের নিরীহ-শান্তিপ্রিয় সংখ্যালঘু জনগোষ্ঠী ও তাদের পবিত্র ধর্মীয় প্রতিষ্ঠানের উপর এ ধরনের হামলা শুধু সংখ্যালঘুদের নিরাপত্তাকে বিঘ্নিত করে না, বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তিকেও বিপন্ন করছে। তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে এ ধরনের হামলা অপ্রত্যাশিত। এসময় তারা এ হামলা সাথে জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন