উপজেলা পরিষদ নির্বাচন

রাজস্থলীতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত

fec-image

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় পর্যায়ে রাঙ্গামাটি রাজস্থলী উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন রাজস্থলী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সহ সাংগঠনিক সম্পাদক হারাধন কর্মকার এবং রাজস্থলী উপজেলা আওয়ামী মহিলা যুবলীগের সভানেত্রী গৌতমি খিয়াং।

ভাইস চেয়ারম্যান প্রার্থী হারাধন কর্মকার উপজেলার ইসলামপুর বাজারে বিশিষ্ট ব্যবসায়ী প্রয়াত দিলীপ কর্মকারের বড় ছেলে। ইসলামপুর গাইন্দ্যা বাজারে তার দুটি কর্মকারের দোকান রয়েছে।

জানা গেছে, হারাধন কর্মকার দীর্ঘদিন ধরে জাতীয় রাজনীতি সহ সামাজিক দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছেন। গত ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে তিনি নির্বাচন করেছিলেন। অন্যদিকে সাংবাদিক হারাধন কর্মকার ২০১৪ সালে রাজস্থলী উপজেলায় শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়ে পদক গ্রহণ করেছেন। এলাকায় বেশ জনপ্রিয় রয়েছে সাংবাদিক হারাধন কর্মকারের।

উপজেলা নির্বাচন কার্যালয়ে সূত্রে জানা গেছে, রাজস্থলীতে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৮ শত ৭৯ জন। তৎমধ্যে পুরুষ ১০ হাজার ৬ শত ১ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ২শত ৭৮ জন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারাধন কর্মকার বলেন, আমি ছোটবেলা থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। সব সময় চিন্তা দলের জন্য কাজ করা এবং মানুষের কল্যাণের কাজে নিজেকে নিয়োজিত রেখেছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা নতুনদের নেতৃত্বে নিয়ে আসছেন। তাই আমাকে স্থানীয় সরকার বিভাগ আমাকে যে দায়িত্ব প্রদান করবে সেটি সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করতে চাই।বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করায় রাজস্থলীবাসীর প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন তিনি।

এদিকে রাজস্থলী উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রাজস্থলী উপজেলা আওয়ামী মহিলা যুবলীগের সভানেত্রী গৌতমি খিয়াং।

গত ৩০ এপ্রিল জেলা রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক, ( সার্বিক) মো. সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী গৌতমি খিয়াং কে বে-সরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

এর আগে তিনি পরপর দু'বার ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘদিন ধরে জাতীয় রাজনীতি সহ সামাজিক দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছেন।

জানা যায়, উপজেলার আর কোন প্রার্থী না থাকায় প্রতীক বরাদ্দের দিন মহিলা ভাইস চেয়ারম্যান পদে গৌতমি খিয়াং কে নির্বাচিত ঘোষণা করা হয়।

এ বিষয়ে গৌতমি খিয়াং বলেন, আমাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করায় আমি রাজস্থলী উপজেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন, গৌতমি খিয়াং, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন