রাঙামাটিতে অস্ত্রের মুখে দুই শ্রমিক অপহরণ

 ডেস্ক নিউজ
গুলি ছুড়ে ও কাঠ বোঝাই ইঞ্জিন বোটে আগুন দিয়ে রাঙামাটি শহরের রাজবাড়ী স’মিল থেকে দুই ঘাট শ্রমিককে অপহরণ করে নিয়ে গেছে স্বশস্ত্র সন্ত্রাসীরা। গত বুধবার রাত পৌনে আট’টার সময় এই ঘটনা ঘটে।
অপহৃত ঘাট শ্রমিকদ্বয় হলো সাহেব আলী (৫২) ও শফি (৫৫)। তাদের একজনের দেশের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালি বলে জানা গেছে। রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 
 
ঘটনাস্থলের আশেপাশে থাকা প্রত্যক্ষদর্শিরা জানান, রাত পৌনে আটটার সময় অতর্কিতভাবে একদল উপজাতীয় সন্ত্রাসী বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে এসে প্রথমে ১৫ থেকে ২০ রাউন্ড ফাকাঁ গুলি ছোড়ে আতঙ্ক সৃষ্টি করে। এরপর কাঠ বোঝাই তিনটি ইঞ্জিন চালিত বোটে আগুন ধরিয়ে দিয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা দুইজন ঘাট শ্রমিককে সাথে করে অপর একটি ইঞ্জিন বোটে অজ্ঞাত স্থানের দিকে নিয়ে যায়। 
 স্থানীয় কাঠ ব্যবসায়িরা জানায়, গত প্রায় একমাস যাবৎ স্থানীয় একটি উপজাতীয় আঞ্চলিক রাজনৈতিক দলের পক্ষ থেকে আগে প্রদত্ত চাদাঁ থেকে বর্তমানে কয়েকগুন বেশি চাদাঁ দাবি করে জেলার বিভিন্ন উপজেলা থেকে ইঞ্জিন বোটে কাঠ আহরণ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু তারপরেও তাদের চাহিদা মতো চাঁদা না দিয়ে কাঠ আহরণ করায় ক্ষুদ্ধ হয়ে সংগঠনটির পক্ষ থেকে এই কাজ করা হয়েছে। 
 
এদিকে সশস্ত্র হামলা চালিয়ে গুলি করে. আগুন দিয়ে দুইজন বাঙ্গালী শ্রমিককে অপহরণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অপহৃতদের বিনা শর্তে মুক্তি দাবি করে উপজাতীয় সন্ত্রাসীদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি করেছেন পার্বত্য সমঅধিকার আন্দোলন রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আফছার উদ্দিন ও বাঙ্গালী ছাত্র ঐক্যের সভাপতি উজ্জল পাল। 
 
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন