রাঙামাটিতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক প্রচারাভিযান

fec-image

করোনা ভাইরাস প্রতিরোধে রাঙামাটিতে সচেতনতামূলক প্রচারাভিযান ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৪ফেব্রুয়ারি) সকালে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জীবন-অপরাজিতা’ এর যৌথ উদ্যোগে এ কর্মশালা পরিচালনা করা হয়।

এ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন, ডা: মো. মোস্তফা কামাল। সংগঠনটির সাধারণ সম্পাদক জাহিদ বিন মিকির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, চিত্রশিল্পী মোহাম্মদ ইব্রাহিম, দুর্জয় বড়ুয়া এবং অপরাজিতার সভাপতি সাইদা জান্নাত।

প্রশিক্ষণ কর্মশালায় শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। কর্মশালায় জানানো হয়- পুরো বিশ্বে আতঙ্ক ছড়াচ্ছে করোনা ভাইরাস। এই রোগের শুরু চীনে। এখন যা ছড়িয়ে গেছে বিশ্বের বেশ কয়েকটি দেশে। করোনা ভাইরাস আতঙ্কে আতঙ্কিত পুরো বিশ্ব।

বক্তারা আরও জানান, ভাইরাসে আক্রান্ত ব্যক্তি থেকেই এ রোগ ছড়ায়। তাই আক্রান্ত ব্যক্তির মাধ্যমে যাতে এ রোগ না ছড়াতে পারে সেদিক সকলের সচেতন থাকতে হবে। যেহেতু করোনা ভাইরাস প্রতিরোধক কোন টিকা আবিষ্কার করা যায়নি। তাই রোগটি থেকে বাঁচতে সকলকে বাহির থেকে এসে সাবান দিয়ে হাতমুখ পরিষ্কার করতে হবে এবং পরিছন্ন থাকতে হবে।

কর্মশালা শেষে দুপুরে রাঙামাটি শহরে সংগঠনটির কর্মীরা সাধারণ মানুষের মাঝে ভাইরাসটির সচেতনতা বৃদ্ধিতে সচেতনতামূলক প্রচারাভিযান পরিচালনা করেন। অভিযানে শহরের ৩০০মানুষের মাঝে মাস্ক বিতরন করেন সংগঠনটি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, রাঙামাটিতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন