রাঙামাটিতে বন কর্মকর্তা হত্যার প্রতিবাদ

fec-image

কক্সবাজারের উখিয়ায় মিনি ট্রাকের চাপায় বন কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে হত্যার ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকালে রাঙামাটি শহরের বনরুপা ফরেস্ট অফিস প্রাঙ্গণে বন বিভাগের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিট কর্মকর্তা সজলকে পাহাড় খেকোরা পরিকল্পিতভাবে হত্যা করেছে। বন বিভাগের কর্মকর্তা কর্মচারীদের প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট নেই, নেই দক্ষ জনবল। বন বিভাগের পক্ষে বাংলাদেশের এই বিশাল বনভূমি রক্ষা করা দিন দিন কঠিন হয়ে পড়ছে।

বন বিভাগকে আরও শক্তিশালী করা এবং এই নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বক্তারা।

বনবিভাগ রাঙামাটি অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. জাহিদুর রহমান মিয়া, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী, বন বিভাগের ইউ. এস. এফ মো. সোহেল রানাসহ আন বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩১ মার্চ ভোররাতে কক্সবাজারের উখিয়ায় বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে ট্রাম্প ট্রাকের নিচে চাপা দিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন