রাঙামাটিতে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ক্ষেত্রে কোন ষড়যন্ত্র করা হলে প্রতিহত করা হবে- সর্বদলীয় ছাত্র ঐক্য

10325625_242070295985874_522853949958461746_n Rangamati college student pic-1

স্টাফ রিপোর্টার, রাঙামাটি :

বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রম চালুর দাবীতে রাঙামাটিতে মিছিল ও সমাবেশ করেছে সর্বদলীয় ছাত্র সমাজ। এই দাবীতে রাঙামাটি জেলা প্রশাসক মো. মোস্তফা কামালের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দেয় সংগঠনের নেতারা।

রোববার সকাল সাড়ে ১১টায় প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে রাঙামাটির শত শত শিক্ষার্থী সর্বদলীয় ছাত্র সমাজের ব্যানারে শহরের পৌর চত্বর থেকে মিছিল বের করে। মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। রাঙামাটি জেলা ছাত্রদল সভাপতি আবু সাদাত সায়েমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন, ছাত্র ইউনিয়নের আহবায়ক সৈকত রঞ্জন, জেলা ছাত্রদলের সাধরাণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সাইদুল, জেলা ছাত্র ইউনিয়নের কলেজ শাখার সভাপতি অভিজিৎ বড়ুয়া সহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য এলাকার উচ্চতর শিক্ষা ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ স্থাপন করা হলে পাহাড়ে মানুষের উচ্চ শিক্ষার স্বপ্নপুর্ণ হবে । পার্বত্য এলাকায় বসবাসকারী পাহাড়ী-বাঙালীর ছেলে-মেয়েদের জন্য উন্নত শিক্ষার দ্বার উন্মোচিত হবে। তাই রাঙামাটিতে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ক্ষেত্রে কোন ষড়যন্ত্র করা হলে পার্বত্যবাসীকে সাথে নিয়ে সকল ষড়যন্ত্র প্রতিহত করবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন ছাত্র সমাজের নেতারা।

সমাবেশে বক্তারা অবিলম্বে পার্বত্যাঞ্চলের সাধারণ মানুষের স্বার্থে বর্তমান সরকারের প্রতিশ্রুত বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ হাসপাতালের ভর্তি কার্যক্রম চলতি বছর থেকে শুরু করার দাবী জানায়।

এ সংক্রান্ত আরো খবর:

একটি আঞ্চলিক রাজনৈতিক দলের কারণে রাঙামাটিতে মেডিকেল কলেজ স্থাপনের কাজ বাধাগ্রস্ত হচ্ছে- বীর বাহাদুর

রাঙ্গামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ শিক্ষা বর্ষ থেকে ভর্তি

রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপনের কার্যক্রম স্থগিত করার দাবীতে জেএসএস’র বিক্ষোভ

পার্বত্যাঞ্চলে সাধারণ মানুষের উচ্চ শিক্ষার পথ রুদ্ধ করার পাঁয়তারা

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটি
Facebook Comment

One Reply to “রাঙামাটিতে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ক্ষেত্রে কোন ষড়যন্ত্র করা হলে প্রতিহত করা হবে- সর্বদলীয় ছাত্র ঐক্য”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন