রাঙামাটি শহরের ৪ এলাকা লকডাউন ঘোষণা

fec-image

রাঙামাটিতে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় শহরের ৪টি এলাকার কিয়দাংশ লকডাউন এর ঘোঘণা দিয়েছেন জেলা প্রশাসন।

বুধবার (৬ মে) বিকেল ৪টার দিকে এমন তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

তিনি বলেন, যে সমস্ত এলাকা থেকে রোগী শনাক্ত হয়েছে সেই সংশ্লিষ্ট এলাকার অথাৎ রোগীর পার্শ্ববর্তী স্থানকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ বলেন, আমরা সংশ্লষ্ট এলাকাগুলো লকডাউন ঘোষণা করার জন্য এসেছি।

এদিকে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটির প্রধান ডা: মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আক্রান্ত ব্যক্তিরা রাঙামাটি শহরের রিজার্ভবাজার এলাকার ১জন, দেবাশিষ নগর এলাকার একজন এবং রাঙামাটি সদর হাসপাতাল এলাকার দুইজন। আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদর হাসপাতালের একজন সেবিকা (নার্স) রয়েছেন।

এছাড়া আক্রান্তদের মধ্যে এক জনের বয়স ৯মাস, একজনের ১৯, একজন ৩৮ এবং একজনের বয়স ৫৫ বলে জানান তিনি।

এদিকে রাঙামাটি জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বুধবার দুপুর পর্যন্ত সর্বশেষ তথ্য অনুযায়ী রাঙামাটিতে সর্বমোট কোয়ারেন্টিনে আছে ২০০৫ জন। এরমধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৬২৯ এবং হোম কোয়ারেন্টিনে রয়েছে ১৩৭৬ জন। ৪৬৭ জনের কোয়ারেন্টিন মেয়াদ শেষ হয়েছে।

সর্বশেষ নমুনা পাঠানো হয়েছে ২৭০ জনের। রিপোর্ট পাওয়া গেছে ২০২ জনের। কোভিট-১৯ পজেটিভ পাওয়া গেছে ৪ জনের এবং নেগেটিভ পাওয়া গেছে ১৯৮ জনের। রিপোর্ট পাওয়া বাকী আছে ৬৮জনের। তবে আইসোলোশনে কোন রােগী নেই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, রাঙামাটি, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন