রাঙ্গামাটিতে অপহরণের ১৯ দিন পর ৩ বন কর্মকর্তা কর্মচারী উদ্ধার

Forest

নিজস্ব প্রতিনিধি:

রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের অপহৃত তিন কর্মকর্তা কর্মচারী অপহরণের ১৯ দিন পর উদ্ধার করা হয়েছে। গত ৬ নভেম্বর সকালের দিকে জেলার লংগদু উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা কাট্টলীর খাড়িকাটা নামক এলাকায় কিরনধন চাকমার জোত বাগান দেখতে গেলে সেখান থেকে থেকে দুর্বৃত্তরা তিন বন কর্মকর্তাকে অস্ত্রের মুখে অপহরণ করে দুর্বৃত্তরা অপহরণ করে নিয়ে যায়।

অপহৃতরা হলেন পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক ফরিদ মিয়া, রেঞ্জ কর্মকর্তা রবিউল হোসেন ও ফরেস্টার বিবর্তন চাকমা।

অপহরণের পর আইন শৃঙ্খলাবাহিনীর অভিযানের মুখে আজ মঙ্গলবার সন্ধ্যার দিকে অপহরণকারীরা তাদের নানিয়াচর এলাকায় ছেড়ে ছেড়ে দেয় এবং তারা রাত সাড়ে ৮টার দিকে কতুকছড়ি থেকে সিএনজিযোগে রাঙ্গামাটি পৌঁছায়।

তবে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, যৌথবাহিনীর অপারেশন চললেও মূলত মুক্তিপণের বিনিময়েই তারা ছাড়া পেয়েছে।  তবে এ বিষয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলতে রাজি নয়।

উদ্ধার হওয়া বন কর্মকর্তা কর্মচারীদের উদ্ধার হওয়া প্রসঙ্গে রাঙ্গামাটি সার্কেলের বনসংরক্ষক আবু হানিফ পাটোয়ারী সাংবাদিকদের জানান। তিনি আরো জানান, গতকাল ২৫ নভেম্বর নানিয়াচর ও কতুকছড়ি পার্শ্ববর্তী এলাকায় যৌথবাহিনী অভিযানের ফলে সম্ভবত: তাদের সাড়ে আটটার দিকে একটি সিএনজিতে উঠিয়ে দেয়। বর্তমানে মুক্তিপ্রাপ্ত বন কর্মকর্তারা খুবই অসুস্থ তাই কথা বলা যাবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন