রাজস্থলীতে অবৈধভাবে জ্বালানি তেলের ব্যবসা, দুর্ঘটনার আশঙ্কা

fec-image

রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার দুই নং গাইন্দ্যা ইউনিয়নের বাস স্টেশনে প্রশাসনের নাকের ডগায় অনুমোদন ছাড়াই বিক্রি হচ্ছে পেট্রোল, অকটেন, ডিজেল ও কেরোসিন। বিস্ফোরক অধিদপ্তর, ফায়ার সার্ভিস, পরিবেশ অধিদপ্তর, জেলা ও উপজেলা প্রশাসনের অনুমতি ছাড়াই খোলা বাজারে এভাবে দাহ্যপদার্থ বিক্রির কারণে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা করেছেন স্থানীয়রা।

সরেজমিন ঘুরে দেখা যায়, রাজস্থলী বাস স্টেশন থানা মার্কেটে একটি দোকান খুলে এসব জ্বালানি তেল বিক্রেতা প্রতিষ্ঠান ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স ও টিন সার্টিফিকেট ছাড়া অন্য কোনো বৈধ কাগজ দেখাতে পারেনি। দোকানে নেই কোন সাইনবোর্ড নেই কোন পরিবেশ অধিদপ্তর কর্তৃক নবায়নকৃত লাইসেন্স। এক্ষেত্রে প্রশাসনের তেমন কোনো নজরদারি নেই বলে দাবি করছেন স্থানীয়রা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, অবৈধ জ্বালানি তেল বিক্রেতাদের বিরুদ্ধে শিগগিরই অভিযান চালিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রাঙ্গামাটি জেলা ফায়ার সার্ভিসের উপ পরিচালক দিদারুল আলম জানান, যাদের বৈধ কাগজপত্র নেই তারা কোনোভাবেই এসব জ্বালানি তেলের দোকান চালাতে পারে না। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের সঙ্গে কথা বলে অভিযান পরিচালনা করা হবে। সরকারকে ফাঁকি দিয়ে অবৈধভাবে তেল বিক্রি করে সরকারে ক্ষতিসাধন করছে কতিপয় ব্যবসায়ী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন