রাজস্থলীতে ২টি কেন্দ্রে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা

fec-image

সারাদেশের ন্যায় বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় ২টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। এবছর রাজস্থলী উপজেলার ৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ১টি ভোকেশনাল স্কুলের সহ মোট ৩১৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০২২ সালের এসএসসি পরীক্ষায় ২টি কেন্দ্রে জেনারেল ও কারিগরী পরীক্ষার এসএসসি ভোকশনালের একটি কেন্দ্রে ১১২ জন পরিক্ষার্থী এবারের পরীক্ষায় অংশগ্রহণ করবে। এসএসসি জেনারেল ১টি কেন্দ্রের মধ্যে রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০৩ জন ও ভোকেশনালের বাঙালহালিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

গত ১৯ জুন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ১৪ জুন থেকে সিলেটের বন্যার কারণে উক্ত পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।
উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ জানান, ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। এরমধ্যে উপজেলার ২টি কেন্দ্রে যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন উপজেলা প্রশাসন। পরীক্ষা চলাকালীন ১৫ সেপ্টেম্বর থেকে পরবর্তী ২১ দিন পর্যন্ত রাজস্থলী উপজেলার সকল কোচিং সেন্টার প্রাইভেট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ জানান, পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে বুধবার মাইকিং করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিক্ষায় সার্বিক নিরাপত্তার জন্য আইন-শৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এসএসসি, পরীক্ষা, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন