রাজস্থলীর পৌয়তু পাড়ার ঝুলন্ত ব্রিজ ভেঙ্গে চলাচলে দুর্ভোগ

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের পোয়াইতু পাড়ার নদীর উপরে কাঠের নির্মিত ঝুলন্ত ব্রিজটি গত কয়েকদিনের টানা বৃষ্টিতে উজান থেকে নেমে আসা পাহাড়ারে ঢলের পানিতে একেবারে তলিয়ে গেছে। কাঠের ব্রিজটির মাঝ খানে চিড়ে দুইভাগ হয়ে একবারে ভেঙ্গে-মুচড়ে যায়।

জানা যায়, কাঠের ঝুলন্ত ব্রিজটি গত দের বছর আগে এলাবাসীর সার্বিক সহযোগিতা ও মারমা সচেতন নাগরিক সমাজের প্রধান উপদেষ্টা সবুজ মারমার উদ্যোগে দুই ওয়ার্ডের পাড়াবাসী ও স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের চলাচলের সুবিধার্থে নির্মাণ করা হয়েছিল। নির্মাণের পর থেকে দুই পাড়াবাসী তথা এক পাশে ৭নং ওয়ার্ড, নদীর ওপার ৪নং ওয়ার্ড অত্যন্ত আনন্দের সাথে চলাচল করতে দেখা গেছে। পোয়াইতু পাড়া গ্রামবাসীদের নদীর পারাপারের একমাত্র অবলম্বন এই পোয়াইতু পাড়ার ঝুলন্ত ব্রিজটি।

পাড়া কারবারি সাচিংপ্রু মারমা বলেন, কাঠের ঝুলন্ত ব্রিজটি তলিয়ে যাওয়ায় গত দুই দিন ধরে পাড়াবাসী চরম ঝুঁকি নিয়ে বুক সমান পানির মধ্যে নদী পার হতে হচ্ছে।

ইউপি সদস্য সুইনুংমং মারমা বলেন, নদীর উপর দিয়ে তৈরি করা ঝুলন্ত ব্রিজটি গত রবিবার পাহাড় থেকে নেমে আসা প্রবল ভারী বৃষ্টিপাতের ঢলে দুমড়ে-মুচড়ে ভেঙে যায়। বর্তমানে নদীর দুই পাড়ে মানুষজন চরম দুর্ভোগে পড়েছে। এখন ব্রিজটি ভেঙে যাওয়ার ফলে দুই গ্রামের মানুষেরা বর্ষার মৌসুমে জীবনের ঝুঁকি নিয়ে নদীর পানিতে ভিজে পার হতে হচ্ছে। সকালে পাড়ার কৃষক-কৃষাণীরা জীবনের ঝুঁকি নিয়ে পাড় হতে দেখা গেছে। এলাকাবাসীর দিকে তাকিয়ে দ্রুত একটি ব্রিজ কালভার্ট নির্মাণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন