রামগড়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের চাবি হস্তান্তর

fec-image

খাগড়াছড়ির রামগড়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের চাবি হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম বদরুদ্দোজা অনানুষ্ঠানিকভাবে রামগড়ের সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মফিজুর রহমানের কাছে এ চাবি হস্তান্তর করেন।

এ সময উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অন্যান্যের মধ্যে উপজেলা প্রকৌশলী তন্ময় নাথ, স্থানীয় মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকৌশলীর অফিস সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের অন্যান্য উপজেলার মত রামগড়েও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ প্রকল্পটি বাস্তবায়ন করে।

রামগড় পৌরসভার কমপাড়া এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সটি নির্মাণ করা হয়। ২০১৮-১৯ অর্থ সালের এ প্রকল্পের কাজ সমাপ্ত করা হয় গত বছরের জুন মাসে। প্রায় দুই কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ১ম ও ২য় তলা বাণিজ্যিক ব্যবহারের জন্য এবং ৩য় তলায় তিন কক্ষের মধ্যে একটি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের অফিস, একটি হল রুম ও অন্যটি পাঠাগার হিসেবে ব্যবহৃত হবে।

কমপ্লেক্সটি সার্বিক পরিচালনা ও তত্ত্বাবধানের জন্য সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের সমন্বয়ে একটি কমিটিও গঠন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন