রামুতে চাঁদা না পেয়ে নার্সারীতে হামলা,  দেড় লাখ টাকা ক্ষয়ক্ষতি 

ramu pic 1 sep16 (2) copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের হাসপাতাল গেইট সংলগ্ন ফকিরামুরা জামে মসজিদের পাশে  চাঁদা না পেয়ে একটি নার্সারীর দেড় লাখ টাকার বিভিন্ন জাতের গাছের চারা কেটে ফেলেছে বলে নার্সারী সংশ্লিষ্টরা জানিয়েছেন। খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান-মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বুধবার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

খালেক-দিলু ভাই ভাই নার্সারীর মালিক খালেক ও দিলু জানান, সন্ত্রাসী নুরুল আলম ওরফে সোনা মিয়া, মো. আলমগীর, এরশাদ উল্লাহ ও মো. সাদ্দামের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের কাছ থেকে অর্ধ লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সন্ত্রাসীরা ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে নার্সারীতে প্রবেশ করে বিভিন্ন জাতের গাছের চারা নষ্ট করে দেড় লাখ টাকার মত ক্ষতি সাধন করে। এ ঘটনায়  জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট আইন-প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন তারা। এ সময় সন্ত্রাসীদের হামলায় নার্সারীরর কর্মচারী নাছির গুরুতর আহত হন।

এদিকে, খবর পেয়ে বৃহস্পতিবার সকালে জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদ বক্ত বাবুল, জসিমুল ইসলাম মেম্বার, নুরুল ইসলাম মেম্বার, মো. সোলাইমান মেম্বার, মখলজ্জামান মেম্বার, মুফিজুর রহমান মেম্বার, আবু তালেব মেম্বার, ফরিদ মিয়া মেম্বারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গ্রাম পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে, ‘খালেক-দিলু ভাই ভাই নার্সারী’তে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন