রামুতে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড

কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামু’র কাউয়ারখোপ এলাকায় গৃহবধু হত্যার অপরাধে ঘাতক স্বামীসহ দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার বিকালে জেলায় ও দায়রা জজ মীর শফিকুল আলম এ রায় ঘোষনা করেন। ২০১০ সালের ২৩ জুন স্বামীর ঘরে খুন হয় সিরাজুল হকের মেয়ে রোজিনা আক্তার (২২)। এ খুনের ঘটনায় নিহতের স্বামী মৃত নুর আহম্মদের ছেলে শাহ আলম (২৫) ও হত্যার সাথে জড়িত থাকা অপর ব্যক্তি আলী আহম্মদের ছেলে জসিম উদ্দিন (৩৫) কে এই সাজা দেওয়া হয়।

আদালতের রায় ও রামু থানায় দায়ের করা হত্যা মামলার বর্ণনা অনুযায়ী, শাহ আলমের সাথে নিহত রোজিনা আক্তারের বিয়ের পর থেকে স্বামী ও শাশুর বাড়ির লোকজন নানাকরমে মারধর ও অত্যাচার করত।

সর্বশেষ ২০১০ সালের ২৩ জুন তাকে পিটিয়ে হত্যা করে তার স্বামী শাহ আলম, তার স্বামীর বোনের জামাই জসিম উদ্দিন, স্বামীর বোন খালেদা বেগম ও শাশুড়ি সফুরা খাতুন। হত্যার পর তারা নিহতের লাশ ওড়না প্যাঁচিয়ে ঘরের চালায় টাঙ্গিয়ে দেয়। আর এ ঘটনায় পরদিনই নিহত রোজিনার বাবা সিরাজুল হক রামু থানায় এ চারজনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে।

এ মামলায় সফুরা খাতুন ও খালেদা বেগম জামিন পেলেও শাহ আলম ও জসিম উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। জরিমানা করা হয় ২০ হাজার টাকা। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন