রামুর ঈদগড় বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সাংসদ

fec-image

কক্সবাজারের রামুর ঈদগড়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। পবিত্র ওমরাহ পালন করে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছে তিনি ঈদগড় বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে বুধবার (১০ মে) সন্ধ্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় ছুটে যান।

এমপি কমল রাত ৮টার দিকে ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খবরাখবর নেন। পরে তিনি ঈদগড় বাজারে আয়োজিত পথ সভায় বক্তব্য রাখেন।

এমপি কমল, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়ে নিজের পক্ষ থেকে নগদ এক লাখ টাকা সহযোগিতা প্রদান করেন। তিনি স্থানীয় নেতৃবৃন্দ, ব্যবসায়ীসহ সর্বস্তরের জনগণকে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আহবান জানিয়ে স্থানীয় চেয়ারম্যানকে প্রধান করে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তায় একটি কমিটি গঠন করে দেন। ওই কমিটিতে তাৎক্ষণিকভাবে অনেকেই সহযোগিতা প্রদান করেন।

এমপি কমল বলেন, বাজারে কোন লাকড়ির মিল যেন ভবিষ্যতে না থাকে সে ব্যবস্থা করতে হবে। লাকড়ির মিল করতে হলে বাজার থেকে দূরে করতে হবে। প্রত্যেক দোকানে অগ্নিনির্বাপক যন্ত্র রাখার জন্য তিনি ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

ঈদগড়ের বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা সিরাজুল হক রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদক নুসরাত জাহান মুন্নী, জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম, সাবেক সদস্য নুরুল হক কোম্পানি, ঈদগড় ইউনিয়ন পরিষদের বেলাল উদ্দিন মেম্বার, জসিম উদ্দিন সিকদার মেম্বার, ক্ষতিগ্রস্তদের মধ্যে ফোরকান আহমদ সওদাগর, ছৈয়দ হোছাইন সও, ইব্রাহিম খলিল হীরু সও প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

স্থানীয় গণমাধ্যম কর্মী ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাশেদ উদ্দিন, রামু প্রেস ক্লাবের সভাপতি, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, জেলা তাঁতী লীগের সহ-সভাপতি আনচারুল হক ভুট্টো, উপজেলা তাঁতী লীগের সাবেক সভাপতি নুরুল আলম জিকু, সৈনিক লীগের সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল হক বাবু, রামু উপজেলা ছাত্রলীগের আহবায়ক তসলিম উদ্দিন সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বুধবার (১০ মে) সকাল ৭ টার দিকে ঈদগড় বাজারে অগ্নিকাণ্ডে ১০টি দোকান ও দুইটি মিল ভস্মীভূত হয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন