রুমায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক তিন দিনের কর্মশালা শুরু

Ruma pic copy

রুমা প্রতিনিধি:

ইউনিয়ন পরিষদের আইন শৃংখলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার থেকে শুরু হয়েছে। জতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) আয়েজনে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তুরী।

প্রধান অতিথি বলেন, গ্রাম পুলিশের এলাকায় যাতে চুরি ও ডাকাতি না হয় সেদিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। আইনশৃঙ্খলা বিরোধী কোনো কার্যকলাপ হবার আশঙ্কা দেখা দিলে সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে জানাতে হবে। এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রাখতে অর্পিত দায়িত্ব দক্ষতার সাথে পালনের জন্য সব সময় গ্রাম পুলিশদের সতর্ক ও সজাগ থাকার আহ্বান জানান উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তুরী।

এ সময় বিশেষ অতিথি ছিলেন, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের পরিচালক কামরুন নাহার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও মো. মোস্তাফিজুর রহমান, রুমা থানার পরিদর্শকন (এসআই) মোহাম্মদ মিজান।
ইউনিয়ন পরিষদে দফাদার, মহল্লাদার ও গ্রাম পুলিশ বাহিনীর আচরণ, শৃঙ্খলা, দায়িত্ব ও কর্তব্য বিষয়ের ওপর প্রশিক্ষণ হয়। এ ছাড়াও জন্ম-মৃত্যু নিবন্ধন স্যানিটেশন, যৌতুক ও বাল্যবিবাহ নিরোধ ছাড়াও গ্রাম আদালত কার্যক্রম পরিচালনায় গ্রাম পুলিশ বাহিনীর ভূমিকা নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালায় আলোচনা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন