অবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় আমার দাবি

লংগদুতে বসতবাড়ি ভাংচুর-অন্তঃসত্ত্বা নারীকে মারধরের প্রতিবাদ জানিয়েছে ছাত্র পরিষদ

fec-image

 

রাঙামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে কতিপয় উপজাতি সন্ত্রাসী কর্তৃক দুইজন বাঙালির বসতবাড়ি ভাঙচুর করা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) বেলা ৩টার দিকে লংগদু সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কালাম এবং বাদশার বসতবাড়ি ভাংচুর চালায়।

এই ভাংচুর ও বাঙালি অন্তঃসত্ত্বা নারীকে মারধরের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে বিবৃতি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা।

বিবৃতিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, স্থানীয় সূত্রে জানা যায়, একই এলাকার সুভদ্রা চাকমা (৪৫), পিতা-দয়াল চন্দ্র চাকমা এবং বিমল চাকমা নামের দুইজন উপজাতির নেতৃত্বে কতিপয় উপজাতি সন্ত্রাসী জমি সংক্রান্ত বিরোধের জেরে লংগদু উপজেলাধীন লংগদু ইউনিয়নের ভাইবোন ছড়া গ্রামের বাসিন্দা মো. কালাম পিতা- মকবুল হোসেন এবং মো. বাদশা মিয়া পিতা- আ. রহিমদের নবনির্মিত টিনের ঘর ভেঙ্গে দেয়।

এছাড়াও উক্ত উপজাতি সন্ত্রাসীদের আক্রমণের শিকার ৫মাসের অন্তঃসত্তা ফাতেমা বেগমকে গুরতর আহত অবস্থায় লংগদু স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন আছেন।

ঐ জমির বিরোধের জেরে ভুক্তভোগী মো. কালাম ২০২২ সালে লংগদু থানায় একটি মামলা দায়ের করেছিলেন।

তাজুল ইসলাম বলেন, উপজাতি সন্ত্রাসী কর্তৃক এভাবে বাঙালিদের বসতবাড়ি ভাংচুর ও অন্তঃসত্ত্বা নারীকে মারধরের ঘটনায় আমরা পিসিসিপি জেলা কমিটির পক্ষ থেকে তিব্র নিন্দা জানাচ্ছি।

বিবৃতিতে একাত্মতা প্রকাশ করে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হাবীব আজম বলেন, উপজাতি সন্ত্রাসীরা লংগদুতে বারবার বাঙালিদের বসতবাড়িতে হামলা করছে, ভেঙ্গে দিচ্ছে এবং বসতবাড়িতে থাকা নারীদের উপরও হামলা করেছে, যা মেনে নেওয়া যায় না। আমি কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকেও উক্ত ঘটনার তিব্র নিন্দা জানাচ্ছি ও অবিলম্বে সন্ত্রাসীদের আইনের আওতায় আমার দাবি জানাচ্ছি। অন্যথায় পিসিসিপি কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ছাত্র পরিষদ, লংগদু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন