তিন পার্বত্য জেলা ছাত্র পরিষদের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

fec-image

তিন পার্বত্য জেলা ছাত্র পরিষদের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পিসিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আসাদ উল্লাহর সঞ্চালনায় কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মো. আতাউর রহমানের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপি’র মহাসচিব মো. আলমগীর কবির, ছাত্র পরিষদের মনিটরিং কমিটির আহবায়ক ও পিসিএনপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ আহমেদ রাজু, পিসিএনপি’র কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মো. আবদুল মজিদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. শাহজালাল, চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ এমএ আমিন, পিসিসিপি রাঙামাটি জেলা সভাপতি হাবীব আজম, খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ, বান্দরবান জেলা সভাপতি মো. আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক মো. হাবিব আল মাহমুদ, ঢাবি অধিভুক্ত সাত কলেজের সভাপতি রাসেল মাহমুদ, কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মঈন উদ্দিন, কেন্দ্রীয় নেতা নাজমুল প্রমুখ।

আলোচনা সভা শেষে রাঙামাটি জেলা সভাপতি মো. হাবীব আজম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহম্মেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ও বান্দরবান জেলা সভাপতি আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক হাবিব আল মাহমুদকে রেখে তিন পার্বত্য জেলার পিসিসিপি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।এছাড়াও পিসিসিপি কেন্দ্রীয় সম্মেলন আগামী অক্টোবর ২১ তারিখে বাস্তবায়ন করার জন্য মো. আসাদুল্লাহকে আহ্বায়ক ও মো. হাবীব আজমকে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে কাজী মজিব বলেন, খাগড়াছড়ি, রাঙামাটি আর বান্দরবান জেলা নিয়ে গঠিত পার্বত্য চট্টগ্রাম যেন অপরূপ নৈসর্গের এক লীলাভূমি। শান্তি ও সম্প্রীতির বার্তা নিয়ে এখানে ১৩টি উপজাতি গোষ্ঠী এবং বাঙালিদের বসবাস। কিন্তু এই শান্তিপূর্ণ সহাবস্থানের মাঝে ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে উপজাতি-বাঙালির মধ্যে বিভেদ সৃষ্টি করে ফায়দা লোটার অপচেষ্টায় লিপ্ত একশ্রেণির স্বার্থান্বেষী মহল।

পাহাড়ে বেশ কয়েকটি উপজাতি আঞ্চলিক সশস্ত্র সংগঠন নিয়মিতভাবে খুন, গুম, ধর্ষণ, চাঁদাবাজি, অগ্নিসংযোগ, লুটতরাজসহ নানা অপকর্ম করে যাচ্ছে। এমনকি তারা বাংলাদেশর সার্বভৌমত্ব নষ্ট করতে নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এই সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে ছাত্রদেরকে ভূমিকা রাখতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কমিটি, ছাত্র পরিষদ, পার্বত্য জেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন