নাইক্ষ্যংছড়িতে রমজানে বাজার মনিটরিং করতে কমিটি গঠন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ মার্চ) সকাল সাড়ে ১১টায় উপজেলা অফিসার্স ক্লাবে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মা এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আসন্ন মাহে রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখার স্বার্থে বাজার তদারকি করতে নাইক্ষ্যংছড়ি উপজেলা পর্যায়ে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মাকে আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। কমিটিতে সরকারি কর্মকর্তারা ছাড়াও ৫ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান, দুদুকের সহযোগী সংগঠন, প্রেস ক্লাব ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সদস্য থাকবেন। এছাড়া উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ অন্যান্য গুরুপূর্ণ ব্যক্তিরা উপদেষ্টা থাকবেন।

সভায় বাইশারীতে রাবার বাগান এলাকায় চাঁদাবাজ ও দালাল চক্রের উৎপাত, উপজেলার সর্বত্র তামাকের বিরূপ প্রভাব, বার্মিজ গরু পচার রোধ, পাহাড় কাটা, অবৈধ ইটভাটা, পরীক্ষা-নিরীক্ষাবিহীন গরু জবাই করাসহ আরো কয়েকটি বিষয় নিয়ে ব্যাপক আলোচনা ও সিদ্ধান্ত হয়। বিশেষ করে বাজার মনিটরিং কমিটি গঠন পরবর্তী কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং নাইক্ষ্যংছড়িতে গরু চোরাচালান ও মাদকসহ বিভিন্ন বিষয়ে নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

বিশেষ করে আসন্ন মাহে রমজানে দ্রব্য মূল্যের কারসাজিসহ নানা অনিয়মের তদারকির জন্যে এই প্রথমবারের মতো উপজেলা পর্যায়ে একটি কমিটি গঠিত হয়। যে সক্রিয়ভাবে কাজ করবে।

সভায় বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, থানার অফিসার ইনচার্জ (ওসি) টানটু সাহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইমরান, দুদুকের উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ, প্রেস ক্লাবের সদস্য সচিব জাহাঙ্গির আলম কাজল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবদুস সাত্তার ও মহিলা মেম্বার জাইতুন্নাহার প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি হাজি এমএ কালাম সরকারি ডিগ্রি কলেজ অধ্যক্ষ ও.আ.ম রফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার এনামুল হক, উপজেলা নির্বচন অফিসার উপজেলা প্রকৌশলী নজুরুল ইসলাম, প্রেস ক্লাবের আহবায়ক আব্দুল হামিদ, যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম, সদস্য জয়নাল অবেদীন টুক্কু, জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কমিটি, নাইক্ষ্যংছড়ি, বাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন