লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ সভাপতি রেম্রাচাই চৌধুরী অপহৃত(?)

Ramrachai

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি বাবু রেম্রাচাই চৌধুরী অপহৃত হয়েছেন বলে খবর ছড়িয়ে পড়েছে। তবে এ খবর কোন সূত্র থেকে এখনো নিশ্চিত করা যায় নি। রেম্রাচাই চৌধুরীর ব্যক্তিগত মুঠোফোনেও কোন সংযোগ পাওয়া যাচ্ছে না। এছাড়াও সচরাচর তিনি ব্যবহার করেন এমন কয়েকটি নাম্বারও সংযোগ দেয়া সম্ভব নয় বলে জানান দিচ্ছে।

উপজেলা চেয়ারম্যান এর ব্যক্তিগত সহকারি যুকেশ বিন্দু চাকমা সাংবাদিকদের জানান, সকাল আনুমানিক ৯টার দিকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিলন চাকমাসহ মটরসাইকেল যোগে খাগড়াছড়িতে গিয়েছেন তবে এখনো পর্যন্ত তার ফেরার খবরটি কেউ বলতে পারছে না। অপহৃত হয়েছে এমন খবর তিনিও শুনেছেন বলে জানান। যুকেশ বিন্দুও মোবাইলে বারবার চেষ্টা করেও সংযোগ পাচ্ছেন না বলে জানান। পাশাপাশি উপজেলা চেয়ারম্যান একাই অপহৃত হয়েছেন নাকি তার সঙ্গীরা অপহৃত হয়েছে তাও নিশ্চিত করা বলা যাচ্ছে না।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন এ ব্যাপারে অবশ্য কিছুই বলতে চান নি। অপর একটি সূত্রে জানা যায়, লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতাদের সাথে খাগড়াছড়ি জেলায় একটি বৈঠকে অংশ নিতে ১০/১২জন নেতা গিয়েছিলেন। বিশেষ কারণে খাগড়াছড়ির অদুরে স্বনির্ভর এলাকায় চা খাওয়ার উদ্দেশ্যে গেলে সেখান থেকে রেম্রাচাই আর ফেরেননি বলে সূত্রেগুলো জানায়। রাত সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা চেয়ারম্যানের কোন সন্ধান কোথাও পাওয়া যায় নি।

সূত্র জানিয়েছে, তবে কিছুদিন আগে উপজাতীয় একটি সংগঠন তাকে আওয়ামীলীগের দলীয় কার্যক্রম থেকে বিরত থাকার জন্য হুমকি দিয়েছিল। সেই থেকে তাকে আর দলীয় কর্মকাণ্ডে স্বক্রিয়ভাবে অংশ নিতে দেখা যায় নি এবং দলীয় কার্যালয়েও আগের মত আসতেন না।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে অব্যাহতি নিয়ে রেম্রারাচাই চৌধুরী ইউপিডিএফ’র সমর্থনে চেয়ারম্যান পদে নির্বাচন করে জয়লাভ করেন। আওয়ামীলীগ সরকার গঠন করায় রেম্রাচাই চৌধুরী পুনরায় সরকার দলীয় কর্মকাণ্ডে সরাসরি জড়িয়ে পড়ে এবং সাধারণ সম্পাদক পদ থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মনোনীত হন।

তবে এই অপহরণের সাথে আসন্ন সংসদ নির্বাচনের সম্পর্ক থাকতে পারে বলে উপজেলার অনেকেই মনে করছেন।     

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন