শান্তিচুক্তির কারণে পাহাড়ে সহবস্থান নিশ্চিত হয়েছে: এমপি দীপংকর তালুকদার

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, শান্তিচুক্তির ফসল আজকের পার্বত্য চট্টগ্রাম। শান্তিচুক্তি সম্পাদিত হয়েছে বলেই বাঙালি অধ্যুষিত একটি স্কুলে পাহাড়িরাও পাশাপাশি বসে লেখাপড়া করার সুযোগ পাচ্ছে।

রবিবার (৮ অক্টোবর) সকাল ১১টায় কাউখালীর নাইল্যাছড়ি উচ্চ বিদ্যালয়ে আয়োজিত সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, শান্তিচুক্তির পূর্বে পাহাড় ছিলো বাংলাদেশের এক খণ্ড অগ্নিগর্ভ। যেখানে মানুষ হরহামেশাই আতঙ্কে থাকা লাগতো। নির্বিঘ্নে মানুষ ঘুমাতে পারতো না। শেখ হাসিনা সরকার আছে বলেই পাহাড়ে কল্পনাতীত উন্নয়ন সাধিত হচ্ছে। রাস্তা ঘাট, স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহারসহ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

কাউখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এরশাদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

এতে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামশু দোহা চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কলমপতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যাজাই মারমা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজগর আলী, পরিচালনা কমিটির সহ-সভাপতি দেলোয়ার হোসেন লিডার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন