শামছুল হক খাগড়াছড়ির শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী নির্বাচিত

21.08.2016_Khagrachari NEWS Pic

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক’র জন্য খাগড়াছড়ি পার্বত্য জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ও সমাজকর্মী নির্বাচিত হয়েছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক। খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) কৃষ্ণলাল দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন ৷

দীর্ঘ রাজনৈতিক জীবনে মো. শামছুল হক দুইবার মাটিরাঙ্গার গোমতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও দুইবার মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। সর্বশেষ গেল ৩১ ডিসেম্বর মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হন।

দুই ছেলে ও তিন মেয়ের জনক মো. শামছুল হক দুই যুগেরও বেশি সময় ধরে মাটিরাঙ্গার মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত রেখেছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে একাধিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হিসেবে নিজেকে শিক্ষাবান্ধব রাজনৈতিক নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

মাটিরাঙ্গার তবলছড়ি গ্রীণহিল কলেজ ও মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল প্রতিষ্ঠার মাধ্যমে শিক্ষা প্রসারে  ক্ষেত্রে ব্যাপক অবদান রাখেন মো. শামছুল হক। এছাড়াও গত দুই দশকেরও বেশি সময় ধরে মাটিরাঙ্গার শিক্ষার প্রসারে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। সদ্য জাতীয়করণ হওয়া মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ, গোমতি বিকে উচ্চ বিদ্যালয় ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠায় তার গুরুত্বপূর্ণ অবদান ছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন