শিশু হাসান উল্লাহকে বাচাঁতে প্রয়োজন মাত্র দের লক্ষ টাকা

pic-23
কক্সবাজার প্রতিনিধি :
কক্সবাজারের শহরের উত্তর রুমালিয়ারছড়ার বাসিন্দা মো. হাসান উল্লাহ (৮) গত ৪ বছর ধরে অসুস্থ্য তার দুই চোখ আস্তে আস্তে অন্ধ হয়ে গিয়েছে। এদিকে তার বাবা সব্বির আহম্মদ মারা গেছে গত ২ বছর আগে। তার অসহায় মা নুর আয়েশা বেগম ধার-দেনা করে কোনভাবে সন্তানের চিকিৎসা চালাচ্ছেন। সর্বশেষ গত ১ মাস আগে চিকিৎসক পরিক্ষা-নিরিক্ষা করে জানিয়েছে তার সন্তানের ২ চোখ অন্ধ হয়ে যাওয়ার কারণ মাথার ভিতরে টিউমার রয়েছে। এই খবর জানতে পেরে তার মা অস্থির হয়ে পড়েছে।

এদিকে মো. হাসান উল্লাহর অবস্থা আশংকা জনক। সে বারবার জ্ঞান হারিয়ে ফেলছে। খাবার খায় না। আর ছটফট করতে থাকে। পরে তারা কক্সবাজারের চিকিৎসকের পরার্মশ অনুযায়ী ধার-দেনা করে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা করায়। ওই হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন হাসান উল্লাহর মাথার টিউমার অপারেশ করতে হলে আড়াই লক্ষ টাকা লাগবে। আর এই অপারেশন করতে হবে দ্রুত সময়ের মধ্যে। ৮ দিনের বেশি সময় নেওয়া যাবে না।

সন্তানকে বাচাঁতে অনেকটা জনে জনে হাত পাতছেন তার মা নুর আয়েশা বেগম। এই মুহুর্তে তাদের হাতে রয়েছে প্রায় ১ লক্ষ টাকা। বাকী দেড়লাখ টাকা প্রয়োজন। এদিকে মো. হাসান উল্লাহর খাওয়া-দাওয়া খেতে পারছে না আর ছটপট করছে।

এ অবস্থায় অসহায় মা নুর আয়েশা বেগম কান্না করতে করতে বলেন, ‘আপনার আমার সন্তানকে বাচাঁন। যদি এই শহরের লোকগুলো ১ টাকা করেও দেয় তাহলে আমার সন্তান বেচেঁ যাবে। আমি আমার বুকের মানিককে হারাতে চাই না। আপনাদের সহযোগিতায় চিকিৎসার মাধ্যমে আমার সন্তান বাঁচলে আমি সারাজীবন আপনাদের কাছে কৃতজ্ঞ থাকব’।

মো. হাসান উল্লাহর চিকিৎসার জন্য কেউ সহযোগিতা করতে চাইলে এই দুই মোবাইল নাম্বারে (০১৭৭৬৫৩৩৫০০, ০১৭৪৩২৮৮৩২৪) যোগাযোগ করতে পারবেন বলে জানান তার পরিবার। এরমধ্যে দ্বিতীয় নাম্বারটি মো. হাসান উল্লাহ’র মায়ের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন