সাভারের ভবন ধ্বসের ঘটনায় ১৪ দলের সমবেদনা

935392_588412874510506_215225091_n

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাভারের ভবন ধ্বসের ঘটনায় দুঃখ প্রকাশ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। এ সময় এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রশাসনকে আইনগত ব্যবস্থা নেওয়ার আহবান জানান আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। বুধবার দুপুরে ধানমন্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত ১৪ দলের এক সভা শেষে এ আহবান জানান তিনি।

এ সময় বিএনপি-জামায়াতের হরতাল প্রসঙ্গে নাসিম বলেন, বিএনপি-জামায়াত হরতালের নামে সারা দেশে নাশকতা সৃষ্টি করছে। যাতে জনজীবন আজ অতিষ্ট। কিন্তু তারা আজ সন্ত্রাসী ও গুন্ডাদের মত বক্তব্য দিচ্ছেন। যে সব বিএনপি নেতারা আপত্তিকর বক্তব্য দিচ্ছেন তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিতে সরকারের প্রতি অনুরোধ করেন তিনি। ফটিকছড়ি নিয়ে বিএনপি নেতাদের মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, কোন দায়িত্বশীল ব্যক্তি ফটিকছড়ির ঘটনার পুনরাবৃত্তির কথা বলতে পারে না। এ সময় তিনি জানান, ফটিকছড়ির সহিংসতায় ক্ষতিগ্রস্থদের দেখতে এবং ঐ এলাকা পরিদর্শন করতে বৃহস্পতিবার ১৪ দলের একটি প্রতিনিধি দল সেখানে যাবে। সেখানে ওই দিন বিকেলে একটি প্রতিবাদ সমাবেশ করা হবে।

২৭ তারিখের নারী সমাবেশকে সফল করতে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, হেফাজতের ১৩ দফার বিরুদ্ধে প্রগতিশীল নারীদের এ সমাবেশকে আমরা পূর্ণভাবে সমর্থন করি।  সব ধরণের নারী সংগঠনকে এ সমাবেশে উপস্থিত থাকতে অনুরোধ জানাই। এছাড়া পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ২ মে ঢাকা মহানগর উত্তর, ৩ মে ঢাকা মহানগর দক্ষিন ও ৪ মে মতিঝিল শাপলা চত্তরে কেন্দ্রীয় ১৪ দল সমাবেশ করবে বলে জানান তিনি। এ দিনগুলোতে সারা দেশে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য সম্পাদক আফজাল  হোসেন, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন