সুবলং বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে সেনা-প্রশাসনের খাদ্য ও নগদ অর্থ বিতরণ

fec-image

রাঙামাটি বরকল উপজেলার ঐতিহ্যবাহী সুবলং বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার ও দোকানদারদের মাঝে সেনাবাহিনী, জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার (১৫ জুন) সকালে সুবলং বাজারে এসব সামগ্রী বিতরণ করা হয়।

জানা যায়, রাঙামাটি জেলা প্রশাসক ও বাংলাদেশ সেনাবাহিনী জিওসি ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশে এবং রাঙামাটি রিজিয়নের তত্ত্বাবধানে ৭৪টি ক্ষতিগ্রস্ত পরিবার ও দোকানদারদের মাঝে জনপ্রতি ২০কেজি চাল, ডাল, তেল, আটা, লবণ, আলু, পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী, ১টি কম্বল এবং নগদ দুই হাজার টাকা বিতরণ করা হয়েছে।

এসময় জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, রাঙামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. রফিকুল ইসলাম (পিএসসি), বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মনজুরুল হক, রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ, সুবলং আর্মি ক্যাম্প কমান্ডার রাজ্জাক, রাঙামাটি সদর জোনের জেডএসও মেজর নাজমুলসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ শেষে বাজারে অগ্নিকাণ্ডের ঘটনাটি দুঃখজনক জানিয়ে, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, রাঙামাটি জেলা প্রশাসনসহ সকল প্রশাসন ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে রয়েছে। আমরা চেষ্টা করছি সকলে সম্বলিতভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে পুনর্বাসন করার।

ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। পরবর্তীতে ক্ষতিগ্রস্তদের বাড়িঘর ও দোকানপাট নির্মাণ করার জন্য টিনসহ সকল প্রকার সহযোগিতা করা হবে।

প্রসঙ্গত: রোববার বিকেলে রাঙামাটির বরকল উপজেলাধীন সুবলং বাজারে ফরেস্ট অফিস পাশের দোকানের নিচের বাসা থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ফরেস্ট অফিসসহ ৭৪টি দোকান ও বসতঘর ভস্মীভূত হয়েছে। আগুন লাগার সাথে সাথে বাজারের চারপাশে আগুন ছড়িয়ে পড়ে।

বাজারে আগুন লাগার খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ সদস্যসহ স্থানীয়দের সহায়তা নিয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালায়। বাজারে সবগুলো কাঁচা দোকান হওয়ায় আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

পরে রাঙামাটি ফায়ার সার্ভিসের ৩ টি টিম প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে প্রায় ২ কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, বরকল, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন