সেরাটা ফাইনালের জন্য জমিয়ে রেখেছিলাম: কামিন্স

fec-image

ভারতের কাছে হেরেই বিশ্বকাপ অভিযান শুরু করেছিল অস্ট্রেলিয়া। সেই ভারতকে হারিয়েই বিশ্বচ্যাম্পিয়ন ট্রফি নিয়ে দেশে ফিরছে অজিরা।

বিশ্বকাপে পরপর দুই ম্যাচ হারার পর অস্ট্রেলিয়া দলকে নিয়ে শুরু হয়েছিল সমালোচনা। সেমিতে জায়গা পাবে কিনা তাই নিয়ে শঙ্কা প্রকাশ করেছিল সাবেক ক্রিকেটাররা। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে নিজেদের যোগ্যতা দেখিয়ে ষষ্ঠবারের মতো সোনালী ট্রফিটি উঁচিয়ে ধরল প্যাট কামিন্সরা।

ম্যাচ শেষে অসি অধিনায়ক প্যাট কামিন্স জানালেন, ‘সেরাটা ফাইনালের জন্যই জমিয়ে রেখেছিলাম। বড় ম্যাচের কয়েকজন ক্রিকেটার নিজেদের সেরা খেলাটা খেলেছে। আমাদের মনে হয়েছিল, আজ রান তাড়া করাই ভালো। রান তাড়াই সহজ মনে হয়েছিল। আমরা যতোটা ভেবেছিলাম, পিচ ততটা স্পিন সহায়ক ছিলো না। ছেলেরা ছিল দুর্দান্ত। সবাই তারা মাঠে নিজেদের উজাড় করে দিয়েছে।’

ব্যাটিং ও বোলিংয়ের পাশাপাশি ফাইনালে অস্ট্রেলিয়ার ফিল্ডিং ছিল দুর্দান্ত। এমন বোলিং-ফিল্ডিংয়ের সৌজন্যে প্রথম ইনিংসের পরই জয়ের আগাম সুবাস পাচ্ছিলেন কামিন্স।

অসি অধিনায়ক বলেন, ‘ফিল্ডিংয়ে সবাই ছিল মরিয়া। মূলত গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু। ছেলেরা সেদিন দুর্দান্ত ছিল। তাদেরকে ২৪০ রানের মধ্যে রাখতে পেরে খুব খুশি ছিলাম, সত্যি বলতে তিনশ‍‍’র নিচে যে কোনো লক্ষ্যই ভালো। আমার মনে হয়েছে, এই উইকেটে ৩০০ হয়ত কঠিন হবে, তবে তাড়া করা সম্ভব। ২৪০ রান দেখে আমরা খুব খুশি ছিলাম।’

এই বছরটা প্যাট কামিন্সের জন্য সেরা বছর বলাই যায়। প্রথমে টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়। তারপর মর্যাদার অ্যাশেজ ট্রফি জিতেছে অসিরা তার নেতৃত্বে। আর সবশেষ ভারতের মাটিতে উড়তে থাকা ভারতকে হারিয়ে বিশ্বকাপ জয় অস্ট্রেলিয়ার সেটাও তার নেতৃত্বে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন