সোমবার খাগড়াছড়িতে হরতাল ও মঙ্গলবার থেকে টানা অবরোধের আল্টিমেটাম দিয়েছে বাঙালী ছাত্র পরিষদ

হরতাল

পার্বত্যনিউজ ডেস্ক:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি কর্তৃক সুপারিশকৃত পার্বত্য জেলা পরিষদ সমূহের সংশোধনী বিল-২০১৪ রোববার জাতীয় সংসদে পাশ করা হলে সোমবার  থেকে খাগড়াছড়িতে পুরো জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন ও পরের দিন অর্থাৎ মঙ্গলবার থেকে টানা সড়ক অবরোধের আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখা।

শনিবার রাতে সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সাহাজল ইসলাম সজল ও সাধারণ সম্পাদক এস.এম মাসুম রানা এ আল্টিমেটাম দেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ জানান, পার্বত্য জেলা পরিষদ সমূহের সংশোধনী বিল-২০১৪ প্রত্যাহারপূর্বক জনসংখ্যার অনুপাতে খাগড়াছড়ি জেলা পরিষদে ৭জন বাঙ্গালী সদস্য ও ১ জন ভাইস-চেয়ারম্যান নিয়োগের দাবীতে শনিবার সকালে জেলা শহরের শাপলা চত্বরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হলেও সরকারের টনক নড়েনি। গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন করার পর পরই সন্ধ্যায় বিভিন্ন মিডিয়ায় রবিবার সংশোধনী বিল-২০১৪ জাতীয় সংসদে পাশ করা হচ্ছে বলে জানতে পেরে সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ও পরের দিন হতে টানা সড়ক অবরোধ কর্মসূচি পালনের আল্টিমেটাম প্রদান করা হয়।

এছাড়া একই দাবীতে রবিবার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি রয়েছে বলে জানান নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন