সড়ক দুর্ঘটনায় কাউখালীর মেধাবী শিক্ষার্থী শিল্পা চাকমা নিহত

fec-image

কক্সবাজারে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে কাউখালীর মেধাবী শিক্ষার্থী শিল্পা চাকমা সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। সে কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের মাছগমা ছড়ার বাসিন্দা।

সোমবার (১ আগস্ট) সকালে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা যায়, শুক্রবার (২৯ জুলাই) কক্সবাজারে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে ইনানী বিচের কাছে কালারর্স হিল সাংস্কৃতিক সংগঠনের ৫ সদস্যসহ শিল্পা মারাত্মক দুর্ঘটনার শিকার হন। আহত শিল্পাসহ দলের অপর সদস্যদের প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে শিল্পাসহ দু’জনকে চট্রগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়। শিল্পা চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১ আগস্ট) সকালে চমেকে মারা যান। শিল্পার মৃত্যুর খবরে পাহাড়ের সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

শিল্পা চাকমা ঢাকার রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার বাবা শান্তিমনি চাকমা কাউখালীর ঘাগড়া বালিকা ফুটবল দলের কোচ হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে জাতীয় মহিলা দলে থাকা আনুচিং, আনাই, ঋতুপর্না, মনিকা, রূপনারা শান্তিমনি চাকমার হাত ধরে উঠে এসেছিলেন।

শান্তিমনি চাকমা বলেন, শিল্পা কক্সবাজারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে তার বন্ধু বান্ধবীসহ ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যায়। প্রোগ্রাম শেষে গত ২৯ জুলাই তারা একটি জীপ নিয়ে সমুদ্র সৈকত দেখতে ইনানীতে বেড়াতে যায়। সেখানে গিয়ে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে তাদের বহনকারী জীপ। তারা ৮-১০ জন ছিল। জীপ গাড়িতে থাকা শিল্পার বন্ধু বান্ধবী সবাই কম বেশি আহত হয়। দুর্ঘটনায় শিল্পা খুব বেশি আহত না হলেও পরীক্ষায় ধরা পড়ে শিল্পার বুকের ভিতর রক্ত জমাট বেধেছে। এ রক্ত অপসারণের জন্য গত রবিবার রাতে অপারেশন হয়। অপারেশনের পর সোমবার সকালে ডাক্তাররা শিল্পাকে মৃত ঘোষণা করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি। শিল্পার বাবা শান্তি মনি চাকমা বলেন, মঙ্গলবার শিল্পার মরদেহ ঘাগড়ায় দাহ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন