হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করার উপায়

fec-image

নিরাপত্তার জন্য এখন ইন্টারনেট সংযোগ জরুরি। আপনি কী করছেন, কোথায় আছেন, কেমন আছেন তা ঘরে বসে আপন মানুষের খোঁজ নিতে পারেন ইন্টারনেটের মাধ্যমে। আবার নতুন কেউ বাসায় আসছে কিংবা কারো বাসায় যাচ্ছেন রাস্তা চেনা এখন কোনো ব্যাপারই না। গুগল ম্যাপের মাধ্যমে বিশ্বের যে কোনো প্রান্তে চলে যেতে পারবেন। হাতে শুধু একটি স্মার্টফোন ও তাতে পর্যাপ্ত ইন্টারনেট সংযোগ থাকলেই হলো।

আবার চাইলে লাইভ লোকেশন শেয়ার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ থেকে খুব সহজে লাইভ লোকেশন শেয়ার করতে পারেন যে কারো সঙ্গে। যে কোনো ধরনের বিপদ এড়াতে কাজটি করতে পারেন। বিশেষ করে যারা বেশি রাতে বাড়ি ফেরেন। কাজের জায়গা থেকে বের হয়ে আপনার লাইভ লোকেশন বাড়ির কারো সঙ্গে শেয়ার করুন। এতে সে জানতে পারবে আপনি কোথায় আছেন। বিপদে পড়লে দ্রুত সাহায্য পাবেন।

চলুন দেখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপে কীভাবে লাইভ লোকেশন শেয়ার করা যায়-

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ১৫ মিনিট থেকে ৩০ মিনিটের মধ্যে নিজেদের লাইভ লোকেশন এন্ড টু এন্ড এনক্রিপটেড শেয়ার করার অনুমতি দেয়। এর জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ‘+’ বাটনে ক্লিক করে নিজেদের লোকেশন বেছে নিতে হবে। এছাড়াও ‘অ্যাটাচ’ বাটনে গিয়ে ‘লোকেশন’ অপশনে যান। এরপর ‘লাইভ লোকেশন শেয়ার’ অপশনে ট্যাপ করুন। লোকেশন শেয়ার বন্ধ করতে চাইলে ‘লোকেশন শেয়ার’ অপশন ডিসেবল করে দিন।

সূত্র: হোয়াটসঅ্যাপ হেলপ সেন্টার

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: লাইভ লোকেশন, শেয়ার, হোয়াটসঅ্যাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন