হ্রদের পানি বেড়ে রাঙামাটি ঝুলন্ত সেতুর পাটাতন ডুবে যাওয়ায় পর্যটকদের হতাশা

brige-pic

রাঙামাটি প্রতিনিধি:

কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বৃদ্ধির  কারণে রাঙামাটির আর্কষনীয় পর্যটন স্পট ‘ঝুলন্ত সেতু’র পাটাতন ডুবে যাওয়ায় সেতুর উপর দিয়ে সবরকমের চলাচলা বন্ধ রয়েছে। তাই দূরদুরান্ত থেকে আগত পর্যটকরা হচ্ছেন হতাশ।

রাঙামাটিতে ঘুরতে আসা পর্যটকদের সাথে কথা বলতে চাইলে তারা জানায়, ‘আমরা রাঙামাটিতে এসেছি চারদিন আগে। মোটামুটি রাঙামাটির প্রায় পর্যটন স্পটে ঘুরা হল। কিন্তু পর্যটন ঝুলন্ত সেতুতে এসে দেখি সেতুর পাটাতন পানিতে ডুবে গেছে। যার কারণে আমরা সেতুর উপর ওঠে পার হতে পারিনি। তবুও ইঞ্জিন চালিত বোটে সেতুর ওপারে গেলাম খুবই ভাল লাগল এবং যদি সেতু পারাপার করতে পারতাম তাহলে আরো ভাল লাগতো।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, হ্রদের পানির উচ্চতা বৃদ্ধির কারণে পর্যটনের ঝুলন্ত সেতুতে পানি উঠায় পর্যটকদের দূর্ঘটনা এড়ানোর জন্য এবং  ঝুলন্ত  সেতুর ঝুঁকি এড়াতে ঝুলন্ত  সেতু উপর দিয়ে চলাচল পথ সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। সেতু মেরামতের জন্য আমাদের প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে।

হোটেল ব্যবসায়ীরা জানান, ঈদের আগে এবং পরে আমাদের ব্যবসা ভাল ছিল এবং পর্যটকও বেশি ছিল। কিন্তু  রাঙামাটির আর্কষনীয় পর্যটন ঝুলন্ত সেতুর পাটাতন ডুবে যাওয়ায় আমাদের ব্যবসার ধস নেমেছে। তারা আরো জানান, রাঙামাটির আর্কষনীয় পর্যটন ঝুলন্ত সেতু কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বৃদ্ধি পেলে ঝুলন্ত সেতু যাতে না ডুবে পর্যটন কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা নেওয়া উচিৎ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন