সম্প্রীতি ছাড়া পার্বত্যাঞ্চলে উন্নয়ন সম্ভব নয়: রাঙ্গামাটির নবাগত জেলা প্রশাসক

rangamati-dc-pic1-copy

নিজস্ব প্রতিবেদক:

পার্বত্যাঞ্চলে সম্প্রদায়িক সম্প্রীতি ছাড়া উন্নয়ন সম্ভবনা বলে মন্তব্য করেছেন, রাঙামাটি নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। তিনি বলেন, যে কোন দেশেই উন্নয়ন করতে হলে প্রথমে জাতিতে জাতিতে ঐক্যবদ্ধ হতে হয়। যেমন ঐক্যমত ছাড়া সম্প্রীতি হয়না, তেমনি সম্প্রীতি ছাড়া উন্নয়ন হয়না। তাই রাঙামাটি বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিক্যাল কলেজকে কার্যকর করতে সকল জাতিগোষ্ঠী সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

শনিবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে প্রথম মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এসব কথা বলেন।

এ সময় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবু সাঈদ, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব প্রকাশ চৌধুরী, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পন সম্পাদক একেএম মকছুদ আহমেদ, সাধারণ সম্পাদক ও দৈনিক রাঙামাটির সম্পাদক মো. আনোয়ার-উল-হকসহ রাঙামাটির কর্মরত প্রিন্স ও ইলেট্রনিক মিডিয়ার কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

নবগত রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান আরও বলেন, রাঙামাটি বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজ স্থাপিত হলে এই অঞ্চলের অর্থনৈতিক অবস্থা পাল্টে যাবে। পাশাপাশি এ অঞ্চলে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষারমানও উন্নত হবে। তাই পার্বত্যাঞ্চলে পিছিয়ে পড়া জাতিগোষ্ঠীদের উন্নয়নের দোরগোড়ায় পৌঁছাতে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

এছাড়া স্থানীয় গণমাধ্যম কর্মীদেরও পাহাড়ে উন্নয়ন, কৃষ্টি, সংস্কৃতি, সমস্যা  ও সম্ভাবনার বাস্তব চিত্র তুলে ধরার আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন