২৬ এপ্রিল দেশের সকল মন্দিরে কালো পতাকা উত্তোলনের আহ্বান

 ডেস্ক নিউজ

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, মন্দির ভাঙচুরসহ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের প্রতিবাদে আগামী ২৬ এপ্রিল দেশের সকল মন্দিরে কালো পতাকা উত্তোলনের আহবান জানিয়েছে সাম্প্রদায়িকতাবিরোধী সাংবাদিক মঞ্চ। এছাড়া আগামী ৩ মে কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গণঅবস্থান কর্মসূচী সফল করতে ছাত্র, শিক্ষক, সাংবাদিকসহ সকল শ্রেণী ও পেশার মানুষের প্রতি আহবান জানানো হয়েছে। বৃহস্পতিবার সংগঠনের পক্ষে সাংবাদিক রাজন ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিঞ্জপ্তিতে এই আহবান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে ২৬ এপ্রিল শুক্রবার বেলা ১১টায় সারাদেশে একযোগে সকল মন্দিরে কালো পতাকা উত্তোলনের জন্য সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে। এছাড়া কর্মসূচী সফল করতে উল্লেখিত মোবাইল নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে সাংবাদিক মঞ্চ। আশীষ কুমার দে– ১৭১৩-৪৬১৪৭১, ফিরোজ মান্না- ০১৭১১-৪৪৩০২৭, বিভাষ বাড়ৈ- ০১৭১৩-১৮০০৫৮, আজিজুল পারভেজ- ০১৫৫২-৩৫৭৩২৮, রাজন ভট্টাচার্য- ০১৯১২-১৭০০৫৮, রশীদ মামুন- ০১৯১৬-৩৯৪৩৩৯, অপূর্ব কুমার- ০১৭১২-৬৬৩৫০৯, রাকিব উদ্দিন ০১৭১৫-৮৮৪৯৬৩।

সংখ্যালঘু সম্প্রদায় এবং ধর্মীয় প্রতিষ্ঠানে হামলাকারীদের শাস্তিসহ ৯ দফা দাবিতে সাম্প্রদায়িকতাবিরোধী সাংবাদিক মঞ্চ গত ১৬ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয়া হয়েছে। একই দাবিতে এর আগে ২৯ মার্চ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ ও শহীদ মিনার থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত পদযাত্রা এবং ২৭ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয় মঞ্চের পক্ষ থেকে। এর আগে ঢাকায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় শতাধিক সংবাদকর্মীর পক্ষ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবিতে বিবৃতি দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন