আরাকান আর্মির সাথে সংঘর্ষে মিয়ানমার সেনা ব্যাটালিয়নের এক মেজর নিহত

fec-image

গত সপ্তাহে চিন রাজ্যের প্রত্যন্ত পেলেতওয়া টাউনশিপে আরাকান আর্মির সাথে সংঘর্ষের সময় মিয়ানমার সামরিক বাহিনীর লাইট ইনফেন্ট্রি ব্যাটালিয়নের (এলআইবি) নম্বর ১০৫-এর উপ-কমান্ডার মেজর উইন মিয়ো আঙ নিহত হয়েছেন। তার ভাই ও বন্ধুরা বিষয়টি নিশ্চিত করেছেন।

গত সপ্তাহে উচ্চপদস্থ কর্মকর্তারা কারেন রাজ্যের কাউকারেকে ডেপুটি কমান্ডারের বাড়িতে গিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন। তার ছোট ভাই কো জিয়ের আঙ ফোনে ইরাবতীকে এ কথা জানান।

কো জিয়ের আঙ বলেন, তার ভাই এপ্রিল থেকে উত্তর রাখাইনের রনাঙ্গনে কাজ করছিল। গত শুক্রবার একজন সিনিয়র কমান্ডার মেজর উইন মিয়ো আঙের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। মেজর উইন আঙ, ৩৭, ২০১৮ সাল থেকে ওই ব্যাটালিয়নে ছিলেন।

তিনি বলেন, তার পরিবারের সদস্যরা এখনো তার লাশটি রাখাইন থেকে কারেন রাজ্যে আনতে পারেনি। ফলে তাদের মা রাখাইনে গেছেন সামরিক বাহিনীর আয়োজনে অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিতে।

আরাকান আর্মি জানিয়েছে, বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় মিয়ানমার সামরিক বাহিনীর বিরুদ্ধে তারা লড়াই করছে। তারা অন্তত চার সৈন্যকে হত্যা ও আরো কয়েকজনকে আহত করার দাবি করেছে। আর তারা জানিয়েছে, সংঘর্ষে তাদের তিন সৈন্য আহত হয়েছে।

কমান্ডার-ইন-চিফের অফিসের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জাও মিন তুন মেজর উইন আঙের মৃত্যুর খবর অস্বীকার করেছেন। তবে পেলেটওয়ায় কয়েকজন সেনাসদস্য নিহত হওয়ার কথা স্বীকার করেছেন।

জুলাই মাসে মিয়ানমার সেনাবাহিনীর আরেক পদস্থ সদস্য নিহত হয়েছিল। তার নাম ক্যাপ্টেন জাও পিং। তবে তার মৃত্যুর বিষয়টি ইরাবতী নিশ্চিত করতে পারেনি।

সূত্র: সাউথএশিয়ানমনিটরডটকম

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + eighteen =

আরও পড়ুন