উখিয়ায় চাকরি মেলা আজ

fec-image

পাঁচ সহস্রাধিক সিভি জমা: এন্ট্রি এক হাজার: প্রথমদিন ২০০ জনের চাকুরি

উখিয়ায় আজ ৬ জুলাই (শনিবার) উখিয়া হাই স্কুলে মাঠে অনুষ্ঠিত হচ্ছে চাকরি মেলা। উখিয়া-টেকনাফসহ কক্সবাজার জেলার স্থানীয়দের চাকরি দেয়ার উদ্দেশ্যে এই চাকরি মেলার আয়োজন করা হয়েছে।

উখিয়া উপজেলা প্রশাসনের সুত্রে জানা যায়, কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত চাকরি মেলায় চাকরি পাওয়ার জন্য ৫ জুলাই বিকাল ৫ টা পর্যন্ত অনলাইনে সিভি (জীবন বৃত্তান্ত) জমা পড়েছে ৫ সহস্রাধিক। এর মধ্যে এন্ট্রি করা সম্ভব হয়েছে প্রায় এক হাজার। আর এই এক হাজারের মধ্যে ৬ জুলাই (মেলার দিনে) ২০০ জনের চাকরি নিশ্চিত করা হবে। মেলায় রোহিঙ্গা শিবিরে কর্মরত বিভিন্ন এনজিও’র ৭৩ টি ষ্টল থাকবে।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, মেলার দিনে ২০০ জনের চাকরি নিশ্চিত করা হবে। পরে যে সব সিভি জমা পড়েছে তাদের মধ্যে পর্যাক্রমে সবার চাকরি দেয়ার ব্যবস্থা করা হবে। তবে কক্সবাজার জেলার বাইরে যে সব সিভি জমা পড়েছে এ সব সিভি বাতিল করা হবে। এমন কি কোনভাবে জেলার বাইরে কেউ যাতে চাকরির মেলার এই সুযোগ না পায় এ জন্য কঠোর নজরদারি রয়েছে।

এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা উপলক্ষে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এক ভিডিও বার্তায় বলেছেন, মায়ানমার থেকে আগত বলপূর্বক বাস্তুচ্যূত রোহিঙ্গার কারণে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী ও পরিবেশ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই চাকুরির ক্ষেত্রে যোগ্যতাসম্পন্ন স্থানীয় জনগোষ্ঠীর অগ্রাধিকার পাওয়ার বিষয়টি খুবই যৌক্তিক এবং তাদের চাহিদার বিষয় বিবেচনায় রেখে চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা আয়োজন করা হচ্ছে।

এই চাকুরি মেলায় ওরিয়েন্টেনশন প্রোগাম, ওয়ার্কশপ ও স্পট রিক্রুটমেন্টের ব্যবস্থা থাকবে বলে ভিডিও বার্তায় উল্লেখ করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসনের নিজস্ব ফেসবুক পেইজে প্রদত্ত এই ভিডিও বার্তায় জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কক্সবাজার জেলার চাকুরি প্রত্যাশী সকলকে উক্ত মেলায় অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন।

শনিবার (৬ জুলাই) সকাল দশটায় উখিয়া হাই স্কুল মাঠে চাকরি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন এনজিও ব্যুরোর মহাপরিচালক সরকারের অতিরিক্ত সচিব কে, এম আবদুস সালাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি রোহিঙ্গা শরনার্থী প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোঃ আবুল কালাম, কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, ইন্টারসেক্টর কো অর্ডিনেটর গ্রুপ (আইএসসিজি) এর সিনিয়র কো অর্ডিনেটর মিস নিকুল এপটিং, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান এবং উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

প্রসঙ্গত, গত ৪ মে এই চাকুরি ও দক্ষতা উন্নয়ন মেলা হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘ফনিথ আঘাত হানার আশংকায় তা পরে স্থগিত হয়ে যায়।

ঘটনাপ্রবাহ: আইএসসিজি, আওয়ামী লীগ, উখিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =

আরও পড়ুন