“ নির্বাচন অত্যান্ত শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।”

কুতুবদিয়ায় হুমায়ুন ও হাছিনা ভাইস চেয়ারম্যান নির্বাচিত

fec-image

কুতুবদিয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অত্যান্ত শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান পদে মামলার জটিলতায় কারণে বৃহস্পতিবার (১৩ জুন) শুধু মাত্র ২ ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলে উপজেলার ৬ ইউনিয়নে ৩৭টি কেন্দ্রে। ৩ দফা তারিখ পরিবর্তনের পর বৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটার উপস্থিতি ছিল খুবই কম। নারী ভোটারের উপস্থিতি অতি নগন্যই ছিল। নির্বাচনে উভয় পদে দু‘জন করে মোট ৪জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন। বেশ কিছু কেন্দ্রে জাল ভোটের অভিযোগ থাকলেও অন্য কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি বলে পর্যবেক্ষক ও স্থানীয় সাংবাদিকরা জানান।

রাত ৮টার দিকে উপজেলা নির্বাহী কার্যালয়ে কন্ট্রোল রুম থেকে সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাহী অফিসার দীপক কুমার রায়, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জামশেদুল ইসলাম সিকদার যৌথ ভাবে বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর হায়দার তালা প্রতীকে ১১ হাজার ১০৮ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হন। তার অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী আকবর খাঁন উড়োজাহাজ প্রতীকে পান ৯ হাজার ৮২৪ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার বিউটি (কলসি) প্রতীকে ১৩ হাজার ৯২৫ ভোট পেয়ে নির্বাচিত হন।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা ফুটবল প্রতীকে পান ৬ হাজার ৭৬৪ ভোট।

ঘটনাপ্রবাহ: কুতুবদিয়ায়, ভাইস চেয়ারম্যান, হুমায়ুন ও হাছিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

আরও পড়ুন