কুলাউড়ায় রেল দুর্ঘটনা; দুটি তদন্ত কমিটি গঠন

fec-image

মৌলভীবাজারের কুলাউড়ায় সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় কবলিত হওয়ার ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ের জোনাল প্রধান ও বিভাগীয় প্রধান পর্যায়ে এ দুটি কমিটি গঠন করা হয়। উভয় কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

সোমবার (২৪ জুন) মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়। কমিটি দুটির মধ্যে জোনাল প্রধান পর্যায়ের কমিটিতে চিফ মেকানিকাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মো. মিজানুর রহমানকে আহ্বায়ক করা হয়েছে।

এ কমিটির অন্যান্য সদস্য হলেন- চিফ ইঞ্জিনিয়ার (পূর্ব) আব্দুল জলিল, চিফ অপারেটিং সুপারিনটেন্ডেন্ট (সিওপিএস) সুজিত কুমার ও চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকম অফিসার (পূর্ব) ময়নুল ইসলাম। আর বিভাগীয় কর্মকর্তা পর্যায়ের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে কমলাপুর স্টেশনের ডিটিও মো. ময়নুল ইসলামকে।

এ কমিটির অন্যান্য সদস্য হলেন ডিএমই (পূর্ব) চট্টগ্রাম এর শাহ সুফী নূর মোহাম্মদ, কমলাপুরের ডিএমও ডা. আব্দুল আহাদ, ডিএসটিই আবু হেনা মোস্তফা আলম ও ডিইএন ঢাকা-২ আহসান জাবির। এ কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার রাত ১১টা ৫০ মিনিটের দিকে ট্রেনটি কুলাউড়ার বরমচাল স্টেশন সংলগ্ন বড়ছড়া ব্রিজ অতিক্রমের সময় ট্রেন থেকে ৫টি বগি ছিটকে পড়ে। এর মধ্যে একটি বগি ব্রিজের নিচে পড়ে যায়। বাকি বগিগুলো ব্রিজের পাশে কাত হয়ে পড়ে। এতে এখন পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

আরও পড়ুন