গুইমারায় শান্তির সংকল্পে সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ করলেন লে:কর্ণেল রুবায়েত মাহমুদ

fec-image

গুইমারার রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি সেনা জোনের অধিনায়ক লে: কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব বলেছেন, শান্তির সংকল্পে ঐক্যবদ্ধ সিন্দুকছড়ি সেনাজোন। নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি শান্তি ও সংকল্পের লক্ষে এলাকার প্রতিটি পাড়া, মহল্লা এবং সংগঠনকে নিয়ে শান্তির সংকল্পে ঐক্যবদ্ধভাবে কাজ করছেন তাঁরা। তিনি বলেন, পার্বত্য এলাকায় সকলকে একত্রিত করে উন্নয়নের লক্ষে কাজ করার জন্য সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সে ক্ষেত্রে সংবাদ কর্মীরা বিচ্ছিন্নভাবে থাকুক তা কারো কাম্য হতে পারেনা।

রবিবার (২৯ জুলাই) রাতে গুইমারা সদর ইউপি কার্যালয়ে জোন অধিনায়ক লে: কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিবের বিশেষ উদ্যোগে উপজেলার সংবাদ কর্মীদের মাঝে র্দীঘদিনের বিরোধ অবসান কল্পে মতবিনিময় সভার আগে মোবাইল ফোনে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, খাগড়াছড়ির গুইমারায় সংবাদ কর্মীদের তিনটি সংগঠনের দীর্ঘদিন মতবিরোধ চলে আসছিলো। সংগঠন নিয়ে একে অপরের বিরোধিতা তুঙ্গে অবস্থান করছিলো। এ নিয়ে শুরু হয় নানান জটিলতা । পরে সংবাদকর্মীদের বিরোধ নিরসনের লক্ষে সিন্দুকছড়ি সেনাজোনের উদ্যোগে বেশ কয়েকবার মত বিনিময় সভা করা হয়।

জটিলতা নিরসনের লক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউ,পি চেয়ারম্যান মেমং মারমা ও সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলীকে দায়িত্ব প্রদান করেন তিনি। অবশেষে ২৬ জুলাই ও ২৭ জুলাই দুই দপা বৈঠক শেষে রাতে সদর ইউপি কার্যালয়ে তিনটি কমিটি বিলুপ্তির ও একটি আহ্বায়ক কমিটি গঠনের মধ্য দিয়ে সংবাদকর্মীদের বিরোধ নিরসন হয়। এ সময় তিন সংগঠনের সংবাদকর্মীরাসহ গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আয়ূব আলী, যুবলীগের সভাপতি বিপ্লব শীলসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মার্মা বলেন, সিন্দুকছড়ি জোন এলাকার নিরাপত্তা ও আইনশৃংখলা রক্ষার পাশাপাশি মন্দির, মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, খেলা-ধুলা, এমনকি বিভিন্ন জাতি-গোষ্ঠীকে সহায়তা প্রদান, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বৃক্ষ রোপন, শিক্ষা প্রতিষ্ঠানে উপবৃত্তি, অমর একুশে বই মেলা ও বই উৎসব, চক্ষু চিকিৎসা ও স্বাস্থ্য সেবা, দুস্থদের মাঝে শীত বস্ত্র, নগদ অর্থ ও ঢেউ টিন বিতরণসহ উপজেলার বিভিন্ন বিষয় নিয়ে মানুষের কল্যাণে কাজ করছেন সিন্দুকছড়ি জোন ।

তিনি আরো বলেন, সিন্দুকছড়ি জোনে অধিনায়ক হিসেবে যোগদানের পর থেকে দুই বছরের একান্ত প্রচেষ্টা ও অনুপ্রেরণায় সাম্প্রতিক সময়ে গুইমারা উপজেলার তিন সংগঠনের সাংবাদকর্মীদের দীর্ঘদিনের বিরোধ অবশেষে অবসান হয়েছে। এর জন্য গুইমারা সংবাদকর্মী ও নবগঠিত আহ্বায়ক কমিটির পক্ষ থেকে জোন অধিনায়ক মহোদয়কে তিনি অভিনন্দন জানান।

নতুন আহবায়ক কমিটিতে গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মার্মা (আহ্বায়ক), নুরুল আলম (যুগ্ম আহ্বায়ক), দুলাল আহম্মেদ (সদস্য সচিব), সাইফুল ইসলাম (সদস্য), দিদারুল আলম (সদস্য) হিসেবে অর্ন্তভুক্ত হয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =

আরও পড়ুন