“‘মূলত রোহিঙ্গা শিবির নিয়ে স্থানীয়দের জনজীবনে যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয় এবং শিবিরগুলোতে যাতে সন্ত্রাসী রোহিঙ্গাদের কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে না পারে সেটাই তিন বাহিনী প্রধান দেখেছেন।”

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন তিন বাহিনীর প্রধান

fec-image

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবিথর) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (৯জুলাই) বেলা ১১টার দিতে বিমান যোগে কক্সবাজার পৌঁছেন এবং বিকাল সাড়ে ৫টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। প্রথমে কুতুপালংস্থ মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত পুলিশ ক্যাম্পে কিছুক্ষণ সময় কাটিয়ে পরে ১৭নং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। এসময় উপস্থিত পুলিশ সদস্য সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বরত সদস্যদের সাথে কথা বলেন এবং রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি সম্পর্কে জানতে চান।

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন এ ব্যাপারে জানান-‘মূলত রোহিঙ্গা শিবির নিয়ে স্থানীয়দের জনজীবনে যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয় এবং শিবিরগুলোতে যাতে সন্ত্রাসী রোহিঙ্গাদের কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে না পারে সেটাই তিন বাহিনী প্রধান দেখেছেন। ঢাকায় ফিরে রোহিঙ্গা শিবিরের চতুর্দিকে ঘেরা বেড়া দেয়া সহ নিরাপত্তা জনিত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সুপারিশ করার সম্ভাবনা রয়েছে।

এসময় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান ও পুলিশের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খোন্দকার গোলাম ফারুক উপস্থিত ছিলেন। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে প্রধানরা বুধবার ঢাকা ফিরে যাওয়ার কথা রয়েছে।

ঘটনাপ্রবাহ: তিন বাহিনীর প্রধান, রোহিঙ্গা ক্যাম্প

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

আরও পড়ুন