পেকুয়ায় বীজক্ষেত নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিনিধি:

পেকুয়ায় রোপিত ধানের চারা (বীজক্ষেত) নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। চাঁদা না দেয়ায় ক্ষিপ্ত হয়ে ওই দুর্বৃত্তরা জমিতে এ তান্ডব চালিয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। ওই ঘটনার জের ধরে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে গতকাল সকালে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন বারবাকিয়া মৌজার প্রায় ১০ কানি জমির খরিদ সূত্রে মালিক পেকুয়া সদরের মৌলভী পাড়া এলাকার আব্দুর রহিমের স্ত্রী শবে-মেরাজ খাতুন। ৬/৭ বছর থেকে ওই জমি তিনি ভোগ দখলে থেকে ফসল উৎপাদন করে আসছেন।

চলতি আমন মৌসুমে ওই জমিতে চাষাবাদের জন্য গত এক সপ্তাহ পুর্বে জমিতে চারা রোপণ করে। সম্প্রতি ওই জায়গার উপর লোলুপ দৃষ্টি পড়ে বারবাকিয়া ভারুয়াখালী এলাকার আব্দুছ ছোবহানের পুত্র মামুন গংদের।

ঘটনার দিন সকালে মামুনের নের্তৃত্বে বহিরাগত ভাড়াটে একাধিক মামলার আসামী ফোরকান, শুক্কর, ছৈয়দ আলম, বাবুসহ ১৫/২০জনের দুর্বৃত্ত দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে জমিতে হানা দেয় বলে অভিযোগ করা হয় । এ সময় ওই দুর্বৃত্তরা সেখানে অনুপ্রবেশ করে প্রায় ২কানি জমির রোপিত ফসল গুড়িয়ে দেয়।

শবে মেরাজ খাতুন জানিয়েছেন, ‘মামুন আমাদের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। সে কয়েকদিন আগে থেকে জমি দখলের জন্য মরিয়া হয়ে ওঠে। এ ঘটনায় সে ওই দিন আমার জমির রোপিত ধানের চারা নষ্ট করে দিয়েছে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন