ফের মালয়েশিয়াগামী ১২ রোহিঙ্গা উদ্ধার, আটক ২

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার শহরের ফজল মার্কেট এলাকায় অভিযান চালিয়ে অবৈধ পথে মালয়েশিয়া যেতে অপেক্ষমান ১২ রোহিঙ্গা ও মানবপাচারকারী চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) ভোরে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-৭ সদস্যরা।

আটককৃত মানবপাচারকারী চক্রের ২ সদস্য হলো চট্টগ্রামের লোহাগাড়ার পশ্চিম মিরিকেল এলাকার মৃত ওমর আলীর ছেলে মো. নুরুল ইসলাম (২১) ও উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-বি-২৬ এর বাসিন্দা মো. শফিকের ছেলে মো. জাহেদ আলম (২৭)।র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্প ইনচার্জ মেজর মেহেদী হাসান জানান, কতিপয় মানবপাচারকারী মিয়ানমার নাগরিকদের অপহরণ এবং প্রলোভন দেখিয়ে মালয়েশিয়ায় পাচারের উদ্দেশ্যে কক্সবাজার শহরে অবস্থান করছে। এমন খবর পেয়ে শহরের ফজল মার্কেটের বিপরীতে হোটেল রাজমনিতে অভিযান চালালে পালিয়ে যাওয়ার সময় ২ মানবপাচারকারীকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে ১২ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত রোহিঙ্গারা হলো, মো. হাসিম উল্লাহ (১৮), মো. ইব্রাহীম (২২), মোছা. সাজিদা (১৯), মোসা. সুকুরা (১৮), মোছা. নূর বেগম (২২), মোছা. সাজিদা (২৫), মো. আলম (২১), মো. যুবায়ের (১৭), মো. কামাল হোসেন (২৫), মো. হোদয়েত উল্লাহ (২০), মো. ইসমাইল (৩৫) এবং মো. আমীর হোসেন (২৫)।

উদ্ধারকৃতরা জানায়, অল্প টাকার বিনিময়ে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার আশায় তারা কক্সবাজারে অবস্থান করছিলেন।

র‌্যাব সূত্রে জানা যায়, আটককৃতদের বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করে তাদের কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত ভিকটিমদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে থানায় সোপর্দ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন